Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

খুব সস্তা ছিল তাই গ্যাসের দাম বাড়ানো হয়েছে-অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : গ্যাসের দাম খুব সস্তা ছিল বলেই দাম বাড়ানোর পক্ষে যৌক্তিকতা তুলে ধরেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
শুক্রবার বিকালে সিলেট সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “দেশের গ্যাসের দাম খুব সস্তা ছিল, তাই দাম বাড়ানো হয়েছে।”
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) বৃহস্পতিবার বিভিন্ন খাতে গ্যাসের দাম মার্চ ও জুনে দুই ধাপে গড়ে ২২ দশমিক ৭ শতাংশ বাড়ানোর ঘোষণা দেয়।
এই ঘোষণা অনুযায়ী, আবাসিক গ্রাহকদের আগামী ১ মার্চ থেকে এক চুলার জন্য মাসে ৭৫০ টাকা এবং দুই চুলার জন্য ৮০০ টাকা দিতে হবে, যা এতোদিন ছিল যথাক্রমে ৬০০ টাকা ও ৬৫০ টাকা আর দ্বিতীয় ধাপে ১ জুন থেকে এক চুলার জন্য মাসিক বিল ৯০০ টাকা এবং দুই চুলার জন্য ৯৫০ টাকা হবে। এই দাম বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ ২৮ ফেব্রæয়ারি রাজধানীতে আধাবেলা হরতাল ডেকেছে।
এছাড়া রফতানি বাণিজ্যে গ্যাসের দাম বৃদ্ধির সরাসরি নেতিবাচক প্রভাব পড়বে বলে মনে করছে তৈরি পোশাক রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ।
এর আগে মন্ত্রীর উপস্থিতিতে সিলেট সার্কিট হাউসে নগরীর উন্নয়নে ভারতের আর্থিক সহায়তার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
পরে দক্ষিণ সুরমায় আরেক অনুষ্ঠানে অর্থমন্ত্রী বিএনপির সমালোচনা করেন।
বিএনপিকে ‘সন্ত্রাসী সংগঠন’ বলে কানাডার ফেডারেল আদালত থেকে রায় আসাকে ‘সরকারের চক্রান্ত’ বলে বিএনপি প্রতিক্রিয়ার জবাবে তিনি বলেন, “বিএনপি যেখানেই ব্যর্থ হয়, সেখানেই ষড়যন্ত্র দেখে।”
উন্নয়নের ধারাবাহিকতা রাখতে ২০১৮ সালের ডিসেম্বরের সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে বলে জানান তিনি।
ওই নির্বাচনের পর একটি গঠনমূলক বিরোধীদল হবে বলে আশা প্রবীণ এ আওয়ামী লীগ নেতার।
অনুষ্ঠানে সংসদ সদস্য মাহমুদ উস-সামদ চৌধুরী, জাতিসংঘের সাবেক স্থায়ী কমিটির সদস্য আব্দুল মোমেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Nur- Muhammad ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:২৩ পিএম says : 0
    মাননীয় মন্রী, আমলা ছিলেন। জনগণের কষ্ঠার্জিত টেক্সের টাকায় আপনার বেতন ভাতার যোগান হয়েছে। আজ গ্যাস সহ অনান্য পণ্য ও সেবার মূল্য বৃদ্ধি করে, জনজীবন কষ্ঠতর করে তোলছেন। এটা জনগণকে উপহাস করা এবং" উপকারকে অপকার করার মত"।
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:২৬ পিএম says : 0
    মাননীয় মন্ত্রী, আমলা ছিলেন। জনগণের কষ্ঠার্জিত টেক্সের টাকায় আপনার বেতন ভাতার যোগান হয়েছে। আজ গ্যাস সহ অনান্য পণ্য ও সেবার মূল্য বৃদ্ধি করে, জনজীবন কষ্ঠতর করে তোলছেন। এটা জনগণকে উপহাস করা এবং" উপকারকে অপকার করার মত"।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ