Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারী হরতাল

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি রাজধানীতে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। ওইদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই হরতাল পালন করবে তারা। সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এক বিবৃতির মাধ্যমে এই কর্মসূচি ঘোষণা করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, এসএসসি পরীক্ষাকেন্দ্র ও পরীক্ষার্থীদের যাতায়াত হরতালের আওতামুক্ত থাকবে।
অপরদিকে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে আজ শনিবার দেশব্যাপী গণ-অবস্থান কর্মসূচি পালনের ডাক দিয়েছে তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। রাজপথ, সড়ক, মহাসড়কে এই কর্মসূচি পালন করা হবে। এ জন্য দেশবাসীকে রাজপথে নামার আহŸান জানিয়েছেন কমিটির নেতারা। নেতাকর্মীরা জানান, শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশে একযোগে কর্মসূচি পালিত হবে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় শহীদ মতিউল কাদের চত্বরে (প্রেসক্লাব) অবস্থান নেয়া হবে। গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে ক্ষমতাসীন দলের শরীক হাসানুল হক ইনুর জাসদ। গতকাল দলটির কার্যকরী সভাপতি এড. রবিউল আলম ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার আহŸান জানান। তারা বলেন, এ সিদ্ধান্ত জনজীবনে বাড়তি চাপ সৃষ্টি করবে। তারা গ্যাসের এ অযৌক্তিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
উল্লেখ্য, বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) আয়োজিত সংবাদ সম্মেলনে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয়া হয়। ১ মার্চ থেকে এক চুলার জন্য দিতে হবে ৭৫০ টাকা। দুই চুলার জন্য দিতে হবে ৮০০ টাকা। জুনে দ্বিতীয় দফায় বাড়বে গ্যাসের দাম। ১ জুন থেকে এক চুলার জন্য দিতে হবে ৯০০ টাকা এবং দুই চুলার জন্য দিতে হবে ৯৫০ টাকা।



 

Show all comments
  • Nur- Muhammad ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:৪৬ পিএম says : 0
    এই মূল্য বৃদ্ধি জনজীবনের উপর চাপ ও কষ্ঠ বাড়বে। তাই মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার অনুরোধ করলাম। সরে না আসলে, হরতাল আহবানকারীদের মধ্য থেকে যারা মন্রী হয়েছেন, তারা পদত্যাগ করে জনগণের কাতারে আসার আহবান জানালাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ