Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগামীকাল বগুড়ার সান্তাহারে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আনন্দে ভাসছে পশ্চিম বগুড়ার আদমদীঘি-সান্তাহারের দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ
আদমদীঘি (বগুড়া) থেকে মো. মনসুর আলী : আগামীকাল রোববার বগুড়ার সান্তাহারে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পশ্চিম বগুড়ার আদমদীঘি, সান্তাহার, নওগাঁসহ এর আশপাশ এলাকায় সরকারদলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের মধ্যে খুশির জোয়ার দেখা দিয়েছে। প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে এলাকার আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চলছে আলোচনা। নির্মাণ করা হয়েছে শত শত গেইট, ব্যানার-ফেস্টুনে ও আলোকসজ্জা করা হয়েছে শহর। মঞ্চ তৈরির কাজে ব্যস্ত হয়ে পড়েছেন দলীয় নেতাকর্মীসহ প্রশাসনের কর্মকর্র্তারা। আর সর্বসাধারণের মধ্যে চলছে তাদের দাবিদাওয়া বাস্তবায়ন করার আলোচনা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চায়ের দোকান, হোটেল-রেস্তোরাঁয় শুধু একই আলোচনা চলছে। এবার মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দাবি পূরণ করে এলাকার ভোটের হিসাব-নিকাশ পাল্টে দেবেন এমন প্রত্যাশা করছেন অনেকেই। কারণ হিসেবে উল্লেখ করে অনেকেই বলেছেন, বগুড়ার আদমদীঘি-দুঁপচাচিয়া উপজেলা নিয়ে সংসদীয় এ আসন বিএনপির ঘাঁটি। ১৯৭২ পরবর্তী সময়ে এ আসনে আওয়ামী লীগ কখনোই জয়লাভ করতে না পারলেও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাপক উন্নয়নে দেশের উজ্জ্বল ভবিষ্যতকে এগিয়ে নেয়া এবং স্থানীয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলার চেয়োরম্যান সিরাজুল ইসলাম খাঁন রাজুর নেতৃত্বে সব নেতাকর্মীর প্রচেষ্টায় এবারের ইউপি নির্বাচনে সব ক’টিতে সরকারদলীয় প্রার্থী জয়লাভ করায় এখন এ এলাকার ভোটের নিসাব-নিকাশ অনেকটাই পাল্টে গেছে। সান্তাহার সরকারি ডিগ্রি কলেজে অনার্স কোর্স চালু, পৌরসভাকে প্রথম শ্রেণি, জংশন স্টেশনকে আধুনিকায়ণ, সান্তাহার স্টেডিয়ামকে পূর্ণাঙ্গকরণ, হাসপাতাল চালু, বিপি উচ্চবিদ্যালয়কে সরকারিকরণ, ফায়ার সার্ভিস স্টেশন এবং পৌর শহরকে প্রশাসনিক থানা ঘোষণা, আদমদীঘি সদরকে পৌরসভা ষোষণা, আইপি জেট বালিকা বিদ্যালয় সরকারিকরণ ও উপজেলার চাপাপুরে পুলিশ ফাঁড়ি স্থাপনসহ এলাকার ন্যূনতম দাবিগুলো বাস্তবায়ন করা হলে আরো এগিয়ে যাবে স্থানীয় আওয়ামী লীগ। ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার সুফল বয়ে আসতে পারে এমন কথাও অনেকে বলছেন।
আগামীকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বগুড়ার সান্তাহার সফরে আসছেন। এদিন বেলা ১১টায় প্রধানমন্ত্রী সান্তাহার রেলওয়ে জংশন, পৌর শহরের ২৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন নির্মিত দেশের প্রথম খাদ্যশস্য সংরক্ষণাগার মাল্টি স্টোরিড ওয়্যারহাউজ (আধুনিক রাইস সাইলো) উদ্বোধন করবেন। বর্তমান সরকার দেশে চালের দাম স্থিতিশীল রাখতে এবং কৃষকদের কাছ থেকে অধিক পরিমাণ ধান-চাল ক্রয়ের লক্ষে শস্যভাÐার খ্যাত বগুড়ার সান্তাহারে জাপানের জাইকার অর্থায়নে প্রায় ২৩২ কোটি টাকা ব্যয়ে শীতাতপ নিয়ন্ত্রিত বহুতল এই আধুনিক রাইস সাইলো নির্মাণ করা হয়। জাপানের ঠিকাদারি প্রতিষ্ঠান সিমুজি গত ২০১২ সালে এই সাইলোর নির্মাণ কাজ শুরু করে ওই খাদ্যগুদাম। এ ছাড়াও একইস্থান থেকে জেলার নন্দিগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলা উপজেলার বয়ড়া কারিগরি স্কুল অ্যান্ড কলেজে নির্মাণ, বন্যা আশ্রয়কেন্দ্র, গাবতলী উপজেলার মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চবিদ্যালয় চত্বরে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্র, শাজাহানপুর উপজেলা থানাভবন, শাজাহানপুর উপজেলার সুলতানগঞ্জ হাইস্কুলে দৃষ্টিপ্রতিবন্ধি শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দিগ্রাম মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্প। এছাড়া প্রধানমন্ত্রী বগুড়া প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং নির্মাণ, শাজাহানপুর, দুঁপচাচিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, গাবতলীর খৈলসাকুড়ি ব্রিজ, কৃষিপণ্য বাজারজাতকরণে গ্রামীণ যোগাযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাতলা-সারিয়াকান্দি উপজেলায় ১০ কিলোমিটার করে রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করবেন এবং বিকেল ৩টায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দিবেন।
এ বিষয়ে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুর ইসলাম রাজু বলেন, প্রধানমন্ত্রীর আগমনে দলীয় নেতাকর্মী এবং এলাকাবাসী খুশি হয়েছে, সান্তাহার রেলওয়ে জংশন; শহর যোগাযোগ ব্যবস্থা ভালো, এই জনসভায় বিপুলসংখ্যক লোকের সমাবেশ ঘটবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ