Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাতারে মাতৃভাষা দিবস পালিত

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভাষার মাসে মহান ভাষা শহীদদের আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ সম্প্রতি মাতৃভাষা বাংলা চর্চার মহৎ প্রয়াসে কাতারের রাজধানী দোহার ইসলামিক কালচারাল সেন্টার-ফানার ভবনে মনোজ্ঞ সাহিত্যসভা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
কাতারস্থ আল-নূর কালচারাল সেন্টার আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংস্কৃতি বিভাগের পরিচালক প্রকৌশলী আবু রায়হান। প্রধান আলোচক ছিলেন সংগঠনের নির্বাহী পরিচালক মাওলান ইউসুফ নূর। আলোচনায় অংশ নেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মোল্লা, সেন্টারের গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক অধ্যাপক এ কে এম. আমিনুল হক, জনসংযোগ বিভাগের পরিচালক এম.এ. বাকের ও বাংলাদেশ স্কুলের শিক্ষক মো: তফসির উদ্দিন। কবিতা আবৃত্তি করেন আব্দুল হামিদ মোল্লা ও রকিব উদ্দিন। সঙ্গীত পরিবেশন করেন বাংলা ক্লাশের ছাত্র আব্দুর রহমান মাশরুফ। হাফেজ লোকমান আহমদের পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয় এবং মাওলানা গোলাম রাব্বানীর ভাষাশহীদদের আত্মার মাগফিরাত কামনা -দেশ ও বিশ্বের কল্যাণে মুনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। অনুষ্ঠানটি পরিচালনা করেন সেন্টারের সংস্কৃতি বিভাগের সহকারী পরিচালক মতিউর রহমান মতি।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ