Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রথমবারের মতো বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে যাচ্ছে কোনো সাংবিধানিক প্রতিষ্ঠান

ইতিহাস গড়ছে নতুন ইসি

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইতিহাস গড়তে যাচ্ছে কে এম নুরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার সিইসি’র নেতৃত্বে পাঁচ সদস্যের কমিশনের সবাই একসঙ্গে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। জাতির জনকের মাজারে এটিই কোনো নির্বাচন কমিশনের প্রথম শ্রদ্ধাজ্ঞাপন। একই সঙ্গে কোনো সাংবিধানিক প্রতিষ্ঠানেরও প্রথম শ্রদ্ধাজ্ঞাপন হবে এটি।
ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে অন্য চার কমিশনার বৃহস্পতিবার (আজ) সকালে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। এটি হবে কোনো নির্বাচন কমিশনের একসঙ্গে প্রথম শ্রদ্ধা নিবেদন। এর আগে কোনো নির্বাচন কমিশনের পক্ষ থেকে জাতির জনকের শ্রদ্ধা জানাতে যাওয়ার নজির নেই।
ইসি সংশ্লিষ্টরা জানিয়েছেন, সদ্যবিদায়ী নির্বাচন কমিশনার মোবারক হোসেন এককভাবে টুঙ্গীপাড়ায় জাতির জনকের মাজারে শ্রদ্ধা নিবেদন করলেও মেয়াদকালে রকিব কমিশন যায়নি। দুর্নীতি দমন কমিশনসহ সাংবিধানিক কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে দায়িত্ব গ্রহণকালে কিংবা মেয়াদকালে জাতির জনকের মাজারে শ্রদ্ধা জানাতে দেখা যায়নি। নিয়োগের পর থেকেই বিএনপির পক্ষ থেকে নবনিযুক্ত কে এম নূরুল হুদা কমিশনের নিরপেক্ষতা নিয়ে বিরোধিতা করে আসছে। এর মধ্যেই বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে যাচ্ছে নতুন কমিশন।
গত ১৫ ফেব্রুয়ারি শপথ নিয়েই কর্মস্থলে যোগ দেন নতুন কমিশন। পরের দিন জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে তারা কাজ শুরু করেন। একুশে ফেব্রুয়ারি প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতিও শ্রদ্ধা জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ