Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পুরুষ মানুষের বয়স হয় না -এরশাদ

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, পুরুষ মানুষের বয়স হয় না, মনোবলটাই আসল। সবাই আমাকে উদ্দেশে করে বলে আমার নাকি বয়স হয়েছে। বয়স আবার কী, মনোবলটাই আসল। এটা সবার জানা দরকার যে, পুরুষ মানুষের বয়স হয় না। গতকাল রংপুর পর্যটন মোটেল হলরুমে উত্তরবঙ্গের ১৬ জেলা ও ২ মহানগর জাতীয় পার্টির সভাপতি এবং সম্পাদকের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এমপি লিটন হত্যাকা-ে গ্রেফতার আব্দুল কাদের খান তার দলের কেউ নয় দাবি করে এরশাদ বলেন, তিনি এক সময় জাতীয় পার্টির এমপি ছিলেন। এখন পার্টির কেউ না।
গত ৩ বছর থেকে দলের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। পুলিশ তাকে গ্রেফতার করেছে। মামলার তদন্ত চলছে। এ বিষয়ে এখন কিছু বলা যাবে না। এ সময় আরো উপস্থিত ছিলেন পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ প্রমুখ।
এদিকে সৈয়দ আবুল হোসেনকে আবার মন্ত্রী করার পরামর্শ দিয়ে বিশ্বব্যাংক আনীত পদ্মা সেতু দুর্নীতি ষড়যন্ত্রের অভিযোগ ইস্যু নিয়ে লেখালেখির জন্য মিডিয়াকে দুষলেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট এরশাদ। প্রধানমন্ত্রীর বিশেষ এই দূত বলেন, পদ্মা সেতু আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্রের শিকার হয়েছিল। যাদের মিথ্যাচারে ও ষড়যন্ত্রে পদ্মা সেতু বিতর্কিত হয়েছে, সেসব পত্রিকার রিপোর্ট উদ্দেশ্যমূলকভাবে তৎকালীন মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও সরকারকে অহেতুক হেয়প্রতিপন্নের চেষ্টা করেছে, যাদের কারণে বাংলাদেশের ভাবমর্যাদা ক্ষতিগ্রস্ত হয়েছেÑ তাদের ক্ষমা চাওয়া উচিত। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। গৃহপালিত বিরোধী দলের চেয়ারম্যান এরশাদ বলেন, স্বপ্নের পদ্মা সেতু প্রকল্পে ‘দুর্নীতির ষড়যন্ত্রের’ অভিযোগে কানাডার আদালতে খারিজ হওয়ার মধ্য দিয়ে বাংলাদেশের একটি দুঃস্বপ্নের অবসান ঘটল। কিন্তু দীর্ঘসূত্রতা, প্রকল্প ব্যয় বৃদ্ধি, দেশের ভাবমর্যাদা ক্ষুণœ হওয়ার দায় কে নেবে? বিশ্বব্যাংকের পদ্মার সেতুর এ অভিযোগ ঘিরে সর্বোচ্চ সমালোচনা ও বিতর্কের মুখে পড়তে হয়েছে সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে। তাকে রাজনীতি ও মন্ত্রিত্ব থেকে সরে যেতে হয়েছে। একজন দক্ষ মন্ত্রীর ক্যারিয়ার নষ্ট হয়ে গেছে। সচিবসহ অনেক কর্মকর্তাকে জেলে যেতে হয়েছে। বিশ্বব্যাংক দেশীয় স্বার্থান্বেষী মহল ও কতিপয় মিডিয়ার উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত ভূমিকাÑ পদ্মা সেতুর ন্যায় একটি মেগা উন্নয়ন কর্মকা- বাধাগ্রস্ত হলো। বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হলো। তিনি আরো বলেন, আমার শাসনামলে আমি সড়ক যোগাযোগ নেটওয়ার্কে মহাসড়কগুলোসহ উপজেলা পর্যায়ে ব্যাপক উন্নয়ন সংযোজন করেছিলাম, নতুন ধারা সৃষ্টি করেছিলাম। পরবর্তীতে শেখ হাসিনার দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর রাজনৈতিক অঙ্গীকার দ্রুত বাস্তবায়নে সাবেক যোগাযোগমন্ত্রী পদ্মা সেতু প্রকল্প হাতে নেয়। পদ্মা সেতু চালুর জন্য দ্রুত প্রস্তুতিমূলক কাজ শেষ করেন।
এরশাদ দাবি করেন, যেহেতু ভুল তথ্য ও মিথ্যা অপরাধে সৈয়দ আবুল হোসেনকে মন্ত্রীত্ব হারাতে হয়েছে, তাকে বিনাদোষে দুর্নীতির অভিযোগ বইতে হয়েছে, তার ব্যক্তিগত ইমেজ ক্ষুণœ হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুল হোসেনের মন্ত্রীত্ব পুনর্বিবেচনায় নিয়ে তাকে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করবেন বলে আমার বিশ্বাস। একই ঘটনায় সরকারের তৎকালীন সচিবকে ইতোমধ্যে চাকরিতে পুনর্বহাল করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ