Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর বগুড়া সফর ২৬ ফেব্রুয়ারি

রয়েছে রাজনৈতিক তাৎপর্য

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : আগামী ২৬ ফেব্রুয়ারি গুরুত্বপূর্ণ সফরে বগুড়ায় আসছেন প্রধানমন্ত্রী। সফরকালে তিনি বগুড়ার সান্তাহারে সরকারিভাবে নির্মিত মাল্টিস্টোরেড ওয়্যারহাউজ, ১০তলা বগুড়া প্রেসক্লাব ভবনসহ মোট ১৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ভিত্তি ফলক স্থাপনের মাধ্যমে তিনি প্রেসক্লাব ভবন নির্মাণ কাজের উদ্বোধন করবেন।
ওই দিন বিকেলেই তিনি আদমদীঘি উপজেলার সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন। প্রধানমন্ত্রীর সফরের সকল কর্মসূচি ইতোমধ্যে চ‚ড়ান্ত করা হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা যায় , সান্তাহারে মাল্টিস্টোরেড ওয়্যারহাউজ ছাড়াও প্রধানমন্ত্রী নন্দীগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলা উপজেলা বয়ড়া কারিগরি স্কুল অ্যান্ড কলেজ চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, গাবতলী উপজেলার মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ে চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, শাজাহানপুর থানা ভবন, শাজাহানপুর উপজেলার সুলতানগঞ্জ হাইস্কুলে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দীগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্পের উদ্বোধন করবেন।
তবে রাজনৈতিক পর্যবেক্ষকরা প্রধানমন্ত্রীর এই উন্নয়ন কেন্দ্রীকতার মধ্যে না থেকে এর রাজনৈতিক তাৎপর্যকেই বড় করে দেখছেন। এ ব্যাপারে জানতে চাইলে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনসার আলী মৃধা জানান , প্রধানমন্ত্রীর জনসভাস্থল হচ্ছে বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, নাটোর ও গাইবান্ধা জেলার সংযোগস্থল হওয়ায় এবং রেল সংযোগ থাকায় আশা করা হচ্ছে বিপুলসংখ্যক লোকের সমাবেশ ঘটবে এই জনসভায় । প্রধানমন্ত্রীর এই জনসভা সভা সফল করার জন্য আদমদীঘির বিভিন্ন পয়েন্টে প্রতিদিনই ছোট বড় অসংখ্য সমাবেশ চলছে, এবং জেলা পর্যায়ের সিনিয়র নেতারা সমাবেশ গুলোতে অংশ নিচ্ছেন বলে জানান, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির ক্ষেতমজুর বিষয়ক সম্পাদক ইমারত আলী। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আবু সাইদ মাহমুদ আল স্বপন এমপি ছাড়াও উত্তরাঞ্চলের সিনিয়র নেতার উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বগুড়া জেলা পরিষদের ভারপ্র্প্তা চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুর রহমান দুলু ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ