Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালত পরিবর্তনে খালেদা জিয়ার আবেদনের ফের শুনানি রোববার

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পরিবর্তন চেয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদনের শুনানি অব্যাহত রয়েছে। আগামী রোববার পর্যন্ত শুনানি মুলতবি করেছেন হাইকোর্ট।
গতকাল (বুধবার) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চে দ্বিতীয় দিনের মতো শুনানি অনুষ্ঠিত হয়। গত ১৬ ফেব্রæয়ারি শুনানি শুরু হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। অপরদিকে দুদকের পক্ষে খুরশীদ আলম খান।
পরে দুদক আইনজীবী সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা শুনানি করেছেন। আদালত পরবর্তী শুনানির জন্য বৃহস্পতিবার সময় দিতে চেয়েছিলেন। তবে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন থাকায় খালেদা জিয়ার আইনজীবীরা শুনানি আগামী সপ্তাহে ধার্য করতে বলেন। পরে আদালত ২৬ ফেব্রæয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেন। আবেদনে রুল জারির আরজি জানিয়ে মামলার কার্যক্রমের ওপরও স্থগিতাদেশ চাওয়া হয়েছে।
গত ৮ ফেব্রæয়ারি এ আবেদন উপস্থাপনের পর বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ ১৩ ফেব্রæয়ারি শুনানির দিন ধার্য করেছিলেন। পরে বেঞ্চ পরিবর্তন ও নতুন দিন ধার্য হয়।
আদালতে খালেদা জিয়ার পক্ষে আবেদনটি উপস্থাপন করেন আইনজীবী মাহবুবউদ্দিন খোকন। খালেদা জিয়ার আইনজীবীরা বলেন, ওই মামলা যে বিচারিক আদালতে চলছে, সে আদালতের প্রতি অনাস্থা জানিয়ে একটি আবেদন করা হয়। কিন্তু গত ০২ ফেব্রæয়ারি আবেদনটি খারিজ করেন বিচারিক আদালত। এরপর আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।
রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে জিয়া অরফানেজ ছাড়াও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চলছে। এ মামলায় সাক্ষ্য দিয়েছেন ৩২ জন সাক্ষী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ