Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চসিক ভবনে দুই গ্রুপের গোলাগুলিতে আহত ১০

ছাত্রলীগের টেন্ডারবাজি

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : টেন্ডার নিয়ে সিটি করপোরেশন ভবনে (নগর ভবন) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। গতকাল (বুধবার) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।
সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। তাদের মধ্যে অশোক দেব লিটন, আসিফ ও অভি নামে তিনজনসহ পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘাতের আশঙ্কায় নগর ভবন ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। স্মরণকালের মধ্যে টেন্ডারবাজি নিয়ে নগর ভবনে এ ধরনের সহিংস ঘটনা এটাই প্রথম।
চসিক সূত্র জানায়, কর্ণফুলী ঘাটের ইজারা দরপত্র নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন এবং ছাত্রলীগ নেতা এ এম মহিউদ্দিনের গ্রুপের কর্মীদের মধ্যে এ সহিংস ঘটনা ঘটে। উভয় গ্রুপ সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।
রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় গ্রæপের সমর্থকরা নগর ভবনের ভেতরে-বাইরে অবস্থান করছিল। এ সময় সেখানে ভাঙচুরের ঘটনাও ঘটে। তবে মিডিয়া কর্মীদের নগর ভবনে ঢুকতে বাধা দেয় ছাত্রলীগের কর্মীরা।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কর্ণফুলী নদীর ১৪ নম্বর ঘাটের ইজারাসংক্রান্ত টেন্ডার জমা দেয়া নিয়ে গতকাল সকাল থেকে দুই গ্রæপের মধ্যে উত্তেজনা চলছিল। বিকেল ৩টায় দুই পক্ষে এক দফা হাতাহাতি হয়। এসময় নগর ভবনের ভেতরে ভাঙচুরেরও অভিযোগ পাওয়া গেছে। এরপর নগর ভবনের ভেতরে সন্ধ্যা ৬টার দিকে কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ায় জড়ায় দুই পক্ষ। বাইরে রাস্তায় গোলাগুলির শব্দ শোনা যায়।
সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মোস্তাফিজ সাংবাদিকদের বলেন, সকালে শান্তিপূর্ণভাবে টেন্ডার জমা হয়েছে। বিকেলে এসে হাতাহাতি হয়। এগুলো টেন্ডারের সাথে সম্পর্কিত নয়। কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) নুর মোহাম্মদ বলেন, টেন্ডারবাজি নিয়ে দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ