Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পথে পথে উচ্ছ¡াস আনন্দ মিষ্টি বিতরণ

নতুন কোচে রংপুর এক্সপ্রেস

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : নতুন কোচ পেয়েছে রংপুর এক্সপ্রেস-এটা উত্তরাঞ্চলের বাসিন্দাদের জন্য বিরাট আনন্দের। হাজার হাজার মানুষ উদ্বোধনীর যাত্রাপথে রেল স্টেশনে এসে সেই উচ্ছ¡াসের কথা জানান দিয়েছে। উত্তরাঞ্চলের মানুষের ভালোবাসা প্রকাশের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে উদ্বোধনী ট্রেনের একজন স্টাফ বলেন, একটা ট্রেনকে কেন্দ্র করে মানুষের এতো উচ্ছ¡াস, এতো ভালোবাসা তা আগে কখনও দেখিনি। ট্রেনটি সোমবার রাতে যখন রংপুর স্টেশনে পৌঁছে তখন হাজার হাজার মানুষ মিষ্টি ও ফুলের মালা নিয়ে দাঁড়িয়ে ছিল। তারা ট্রেনের সকল যাত্রীকে মিষ্টি খাইয়েছে। প্রত্যক্ষদর্শী একজন যাত্রীর ভাষায়, এটা কেউ না দেখলে বিশ্বাস করা কঠিন। গত সোমবার সকালে কমলাপুর রেল স্টেশনে নতুন কোচে রংপুর এক্সপ্রেসের উদ্বোধন করনে রেলমন্ত্রী মো. মুজিবুল হক।
ফুলে ফুলে সাজানো সাদা কোচের ট্রেনটি ঢাকা থেকে যাত্রাপথে বগুড়া, বোনারপাড়া, গাইবান্ধা, বামনডাঙ্গা, কাউনিয়া ও রংপুর স্টেশনে পৌঁছালে হাজার হাজার মানুষ উক্ত স্টেশনগুলোতে দাঁড়িয়ে উচ্ছ¡াস প্রকাশ করে। ওই ট্রেনের একজন যাত্রী জানান, শুধুমাত্র স্টেশনে নয়, ট্রেনটি চলার পথে রেললাইনের পাশেও শত শত মানুষ দাঁড়িয়ে ছিল। তারা হাত নেড়ে ট্রেনের যাত্রীদের শুভেচ্ছা জানান। এ বিষয়ে জানতে চাইলে ওই ট্রেনের একজন স্টাফ বলেন, বোনারপাড়া ছাড়ার পর যেখানেই রেলগেইট ছিল সেখানেই শত শত উৎসুক জনতা দাঁড়িয়ে ছিল। গাইবান্ধা, বামনডাঙ্গা, কাউনিয়া ও রংপুর স্টেশনে কয়েক হাজার মানুষ উপস্থিত ছিল। তাদের হাতে ছিল ফুল। এ ছাড়া বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরাম নামে ফেসবুক গ্রæপের পক্ষ থেকে নতুন কোচের রংপুর এক্সপ্রেসের সকল যাত্রীকে মিষ্টিমুখ করায়। ওই ফেসবুকের অ্যাডমিন বিশ্বজিৎ ঘোষ ইনকিলাবকে বলেন, আমরা সেখানে এক মণ মিষ্টি বিতরণ করেছি। সবাইকে মিষ্টিমুখ করানো ছাড়াও ট্রেনের চালক, গার্ডসহ রানিং স্টাফদেরকে ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছি। তিনি বলেন, রংপুর এক্সপ্রেস নতুন কোচ যাতে পায় সে দাবি আমরা দীর্ঘদিন ধরেই করে আসছি। লাল-সবুজ কোচ না পেলেও সাদা কোচ পাওয়ায় উত্তরাঞ্চলের হাজার হাজার মানুষ খুশি। তারই প্রমাণ তারা রেখেছে পথে পথে। বিশ্বজিৎ বলেন, একটা ট্রেন দেখার জন্য স্টেশনে এতো মানুষের উপস্থিতি আগে কখনও দেখা যায়নি। বলতে পারেন সোমবারের ঘটনা ছিল স্মরণকালের রেকর্ড।
উদ্বোধনী ট্রেনের যাত্রী ঢাকার ব্যবসায়ী আবদুর রহমান বলেন, উত্তরাঞ্চলের মানুষের আগ্রহের কথা ভেবেই রেলমন্ত্রী রংপুর এক্সপ্রেসে নতুন কোচ দিয়েছেন। এজন্য আমরা তাঁর কাছে কৃতজ্ঞ। তবে সাদা কোচ পাওয়ার পরে উত্তরাঞ্চলের মানুষের উচ্ছ¡াস মন্ত্রীকে দেখাতে পারলে আমরা ধন্য হতাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ