Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমানযাত্রীর পেটে ১৫টি সোনার বিস্কুট

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিমানযাত্রীর পেটে পাওয়া গেল ১৫টি স্বর্ণের বার। আর অপর এক যাত্রীর পকেটে পাওয়া গেল আরও ৪টি বার। এ ১৯টি বারের দাম প্রায় কোটি টাকা। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রামের শাহ আমানত (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।
সকালে মো: শাহাদৎ হোসেন নামে ‘ফ্লাই দুবাই’ বিমানের এক যাত্রীর কাছ থেকে ১৫টি ও মো: বাশার নামে ‘রিজেন্ট এয়ারলাইন্সের’ এক যাত্রীর কাছ থেকে চারটি বার উদ্ধার করা হয়।
শুল্ক গোয়েন্দা অধিদফতরের রাজস্ব কর্মকর্তা মো: মোর্শেদ আলী চৌধূরী জানান, সকাল সাড়ে ১০টায় ফ্লাই দুবাইয়ের- ৫২৮ ফ্লাইটে দুবাই থেকে চট্টগ্রাম আসেন শাহাদৎ হোসেন। গোপন সংবাদের ভিত্তিতে শাহাদাৎকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে পেটের ভেতরে করে সোনার বিস্কুট নিয়ে আসার কথা জানায়।
পরে তাকে ওষুধ খাইয়ে পেট থেকে এসব বার বের করে আনা হয়। শাহাদাৎ পেটের ভেতরে করে আনা বারগুলো প্রতিটির ওজন ১০ তোলা করে জানিয়ে মোর্শেদ বলেন, তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। গ্রেফতার শাহাদাতের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়।
এর আগে রিজেন্ট এয়ারলাইন্সে মাস্কাট থেকে চট্টগ্রাম আসা বাশারের কাছ থেকে প্রতিটি ১০ তোলা করে চারটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। বারগুলো জব্দ করা হলেও বাশারকে আটক করা হয়নি উল্লে­খ করে মোর্শেদ জানান, বাশারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ