Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া ছাড়া কিসের নির্বাচন?-শফিউল আলম প্রধান

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোট নেতা, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, অবিসংবাদিত নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও নির্দলীয় সরকার ছাড়া কিসের নির্বাচন-কার নির্বাচন? অগণিত মানুষ রক্ত দিলো ফাঁসি, জেল-জুলুম, গুম-খুনের শিকার হলেন তাদের রক্তের সাথে আমরা বেঈমানি করতে পারি না। ২৫ ফেব্রæয়ারি পিলখানা ট্র্যাজেডি দিবস পালনে গতকাল আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা-যুব জাগপা ও জাগপা ছাত্রলীগের যৌথ প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। পিলখানায় ইতিহাসের নির্মম সেনা হত্যাযজ্ঞের প্রতিবাদে ৩ দিনব্যাপী শোক দিবস পালনের কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির প্রথম দিন আগামীকাল ২২ ফেব্রæয়ারি রিপোর্টার্স ইউনিটিতে শোক সমাবেশের আয়োজন করা হয়েছে। জাগপার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন আসাদুর রহমান খান, অধ্যাপক ইকবাল হোসেন, দেওয়ান নাসির উদ্দিন, ইনসান আলম আক্কাস, মানিক সরকার, শেখ ফরিদউদ্দিন, মাহিদুর রহমান বাবলা, ইব্রাহীম জুয়েল, ইসহাক মীর, বিপুল সরকার, সাইফুল আলম, রাকিবুল ইসলাম রুবেল, নাহিদ হাসান, শ্যামল চন্দ্র সরকার, মিনহাজ প্রধান রাব্বি, আবু নাঈম।
শফিউল আলম প্রধান বলেন, দেশ আমার মাটি আমার রক্ত দিয়ে স্বাধীনতা ও গণতন্ত্র এনেছি। আমরা নির্বাচন চাই। তবে হিন্দুস্থানি প্রেসক্রিপশনে সুজাতা সিং মার্কা আরেকটি নির্বাচন দেশবাসী হতে দেবে না। তিনি বলেন বঙ্গবন্ধু মুজিব আফসোস করে বলেছেন, মানুষ পায় সোনার খনি আর আমি পেয়েছি চোরের খনি। আর এখন বাংলাদেশে চোরের মায়ের বড় গলা। তিনি আরো বলেন, কিছু হলেই ক্ষমতাসীনেরা সংবিধানের দোহাই দেয়। মনে রাখবেন সংবিধান মেনে জেনে স্বাধীনতা সংগ্রাম হয় নাই। তিনি প্রশ্ন করেন, সংবিধানের কোন ধারা মোতাবেক ভাষার মাস ফেব্রæয়ারিতে পিলখানায় নির্মম সেনা হত্যাযজ্ঞ চালানো হয়েছে- কার ইশারায়, কাদের স্বার্থে?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ