Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেন্দ্রীয় শহীদ মিনারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

থাকবে ৮ হাজার নিরাপত্তা বাহিনীর সদস্য

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৮ হাজারের মতো সদস্য সেখানে নিয়োজিত থাকবে এ বিশেষ দিবসকে ঘিরে। পুরো এলাকা থাকবে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি) আওতায়। পুলিশ-র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকেও থাকবে এসব সংস্থার সদস্যরা। এদিকে গতকাল দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে র‌্যাপিড অ্যাকশন ব্যালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ জানিয়েছেন, এলাকাকে ৫টি সেক্টরে ভাগ করে নিরাপত্তা ব্যবস্থা পরিচালনা করা হবে।
বেনজীর আহমেদ বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শহীদ মিনারে মানুষ শ্রদ্ধা নিবেদন করবেন। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে রোববার রাত থেকেই র‌্যাব সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছে। শহীদ মিনার প্রাঙ্গণ (বেদী), শহীদ মিনার ও আউটডোর কেন্দ্রিক তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
র‌্যাব মহাপরিচালক আরো বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় র‌্যাবের পেট্রোল ও সাদা পোশাকের গোয়েন্দা দল থাকবে। শহীদ মিনারের সামনে অবজারভেশন চেকপোস্ট থাকবে। স্ট্যান্ডিং ও মোবাইল পেট্রোল টিম থাকবে। পুরো এলাকায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। অস্থায়ী কন্ট্রোলরুম থেকে সিসিটিভি ক্যামেরার ফুটেজ মনিটরিং করা হবে। এ ছাড়াও র‌্যাবের ডগ স্কোয়াড পুরো এলাকা সুইপিং করেছে, প্রস্তুত রয়েছে বোম্ব স্কোয়াডও। সবদিক মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনীর সঙ্গে সমন্বয় করেই নিরাপত্তায় কাজ করবে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ