Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত ফেনী নদীতে পাম্প বসিয়ে অবৈধভাবে পানি উত্তোলন করছে -লে. কর্নেল কামরুল ইসলাম

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : সীমান্ত এলাকায় মাদক চোরাচালান ও অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণে ৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ফেনীর উদ্যোগে গতকাল (সোমবার) সাংবাদিকদের সঙ্গে বিজিবির এক মতবিনিময় সভা পূর্ব ছাগলনাইয়া সীমান্ত ফাঁড়িতে অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, ৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ফেনীর অধিনায়ক লে. কর্নেল কামরুল ইসলাম। বক্তব্য রাখেন, ছাগলনাইয়া প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোস্তফা, সাধারণ সম্পাদক এ বি এম নিজাম উদ্দিন (ইনকিলাব ও নয়া পয়গাম), মোহাম্মদ শেখ কামাল, মো: আবুল হাসান, জাকের হায়দার সুমন, নুরুজ্জামান সুমন, সৈয়দ কামাল উদ্দিন, মো: শাহ আলম, নজরুল ইসলাম চৌধুরী, এম নিজাম উদ্দিন মজুমদার, মাওলানা মো: রফিক, মোদাচ্ছের হোসেন আরিফ, কাজী নুরুল আলম নিলু , মো: কামরুল হাসান ।
প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল কামরুল ইসলাম বলেন, মাদকের ব্যাপারে সরকার জিরো ট্রলারেন্স। বিগত ৬ মাসে আমরা ৪ কোটি টাকার মাদক আটক করেছি। এতে প্রতীয়মান হয় সীমান্তে অপরাধ হচ্ছে। আমরা যেটুকু আটক করেছি তার চেয়ে অনেক বেশি দেশে প্রবেশ করছে। ১০২ কিলোমিটার সীমান্ত এলাকা ১৭টি বিওপি দিয়ে পুরোপুরি সিল করা সম্ভব না। খুব শীঘ্রই রামগড় এলাকায় একটি নতুন বিওপি এবং পাইলট প্রজেক্ট হিসেবে ১ কিলোমিটার সীমান্ত এলাকায় সোলার লাইট লাগানো হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতে ফেনী নদীতে থেকে পাম্প বসিয়ে অবৈধভাবে পানি উত্তোলনের বিষয়ে প্রতিবাদ জানানো হয়েছে।
অনুষ্ঠানে মিডিয়া সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন, হাবিলদার আবদুল কুদ্দুছ ও নায়েক সুবেদার মামুন সিকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ