Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেয়র হানিফ ফ্লাইওভার থেকে বাস স্ট্যান্ড অপসারণে রিট

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার থেকে বাস স্ট্যান্ড ও ফ্লাইওভারে উঠার সিঁড়ি অপসারণের জন্য নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। গতকাল রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দাখিল করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাইফুল ইসলাম উজ্জল। আজ সোমবার বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকায় থাকবে বলে জানান রিটকারী আইনজীবী। স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি এবং ঢাকা দক্ষিণের মেয়রসহ মোট ১২জনকে রিটে বিবাদী করা হয়েছে।
আইনজীবী সাইফুল ইসলাম জানান, যাত্রাবাড়ী ফ্লাইওভারে উঠার জন্য ছয় থেকে সাতটি সিঁড়ি ও বাস স্টেশন আছে। এসব স্টেশনে বাস ও লেগুনা থামিয়ে যাত্রী উঠানামার কারণে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটছে। গত তিন-চারমাসে ফ্লাইওভারের ওপরে ১০ জনের বেশি লোক মারা গেছে। এ ছাড়া বাস স্টেশন থাকার কারণে প্রায়ই যানজট থাকে। বাংলাদেশের অন্যান্য ফ্লাইওভারে সিঁড়ি ও বাস স্টেশন নেই। এসব যুক্তি উল্লেখ করে ফ্লাইওভারে বাস স্টেশন ও সিঁড়ি অপসারণ চেয়ে রিটটি করা হয়েছে।
তিনি জানান, বাসস্টেশন বন্ধ ও সিড়ি অপসারণ চেয়ে গত ১৫ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজিপি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে আইনি নোটিশ দিয়েছি। নোটিশের যথাযথ জবাব না পাওয়ায় উচ্চ আদালতে প্রতিকার চেয়ে জনস্বার্থে রিটটি দায়ে করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ