Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন খালেদা জিয়া

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ঢাবির ভিসিকে বিএনপির চিঠি
স্টাফ রিপোর্টার : ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে একুশের প্রথম প্রহরে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন। এই বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবহিত করেছে বিএনপি। সোমবার রাত ১১.৩০ মিনিটে বিএনপি চেয়ারপার্সন কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ গুলশান কার্যালয় থেকে শহীদ মিনারের উদ্দেশ্যে রওনা হবেন। ১২.২৫ মিনিটে তিনি সেখানে পৌঁছাবেন। এরপর ১২.৩০ মিনিটে দলীয় নেতাদের নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন বেগম খালেদা জিয়া।
গতকাল দুপুরে দলের চেয়াপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ভিসি আ আ স ম আরেফীন সিদ্দিকীর সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলের অন্যরা হলেন খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি।
আমান উল্লাহ আমান সাংবাদিকদের বলেন, আমরা ভিসির সাথে বৈঠক করেছি। ম্যাডাম একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অপর্ণ করবেন।
এদিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে বলেন, ২১ ফেব্রæয়ারি প্রথম প্রহরে অর্থাৎ আজ ১২টা ০১ মিনিটে দেশনেত্রী বেগম খালেদা জিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন। আমরা বরাবরের মতো গুলশান কার্যালয় থেকে যথা সময়ে কেন্দ্রীয় শহীদ উদ্দেশে রওনা দেবে বিএনপি নেতৃবৃন্দ।
দুইদিনের দলের কেন্দ্রীয় কর্মসূচির মধ্যে রয়েছে, ২০ ফেব্রæয়ারি বিকালে দলের আলোচনা সভা এবং ২১ ফেব্রæয়ারি ভোর ৬টায় আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত এবং কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা ও শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।
নয়া পল্টনসহ সারাদেশে কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা অধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করবে তারা।
বিএনপির সূত্রে জানা যায়, বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে ১০০ জন নেতা-কর্মী থাকার অনুমতি চাইলেও ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৬০ জনের অনুমতি দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ