Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে প্রবাসী বাংলাদেশি নারীদের পিঠা উৎসব

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : প্রবাসে দেশীয় সংস্কৃতি এবং নতুন প্রজন্মের কাছে বাংলার চিরন্তন ঐতিহ্য তুলে ধরতে পিঠা উৎসবের আয়োজন করে আরব আমিরাত প্রবাসী বাংলাদেশী নারীরা। গত শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত দুবাইয়ের মুশরিক পার্কে এ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। পিঠা উৎসবে হাজির করা হয় গ্রামবাংলার ঐতিহ্যবাহী মুখরোচক লোভনীয় সুস্বাদু চিতই পিঠা, পাটিসাপটা, ফুলঝুরি, ডিম পিঠা, পাকন পিঠা, ছইপিঠা ও কুলিপিঠাসহ হরেক রকমের পিঠা। দেশটির বিভিন্ন জায়গা থেকে অসংখ্য প্রবাসীর সপরিবারে ফাল্গুনি সাজে উপস্থিতি এবং পার্কে ব্যতিক্রমী এমন আয়োজন নজর কাড়ে পার্কে ঘুরতে আসা ভিনদেশী দর্শনার্থীদেরও। পিঠা উৎসবকে কেন্দ্র করে প্রবাসী নারীরা একত্রিত হতে পেরে একে অপরের সাথে আলাপচারিতায় মেতে ওঠেন। এ যেন বিদেশের মাটিতে দেশীয় সাজে নারীদের ভিন্নমাত্রার অপূর্ব এক আয়োজন। পিঠা উৎসবে অতিথি ছিলেন আরব আমিরাতে টোকিও সেট গ্রæপের চেয়ারম্যান ও দুবাই-বাংলা দেশ বিজনেস কাউন্সিলের সহ-সভাপতি মাহবুব আলম মানিক, প্রকৌশলী মোরশেদ, জায়েদ ইমাম পারভেজ, মাজহারুল ইসলাম মাহবুব, মিসেস শহিদ, সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, সেলিনা আক্তার লিনা, মিসেস দিবা লোপা, মিসেস আলী ও জাহেদ রুমিসহ প্রমুখ।
সার্বিক সহযোগিতায় ছিলেন টোকিও সেট গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মোসাম্মৎ জেসমিন আক্তার, সিআইপ, ও বিশিষ্ট নারী উদ্যোক্তা শেফালী পপি, সাবিনা সুলতানা, ফাহমিদা চৌধুরী, নিশাত জাহান নিশু ও রোজি খাতুন। উৎসব শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ