Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশের উন্নয়নে কোন দত্তকপুত্রের প্রয়োজন নেই

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মোদীকে কটাক্ষ করে বললেন প্রিয়াঙ্কা
ইনকিলাব ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বহিরাগত তকমা দিয়ে উত্তরপ্রদেশে প্রচার শুরু করে দিলেন প্রিয়াঙ্কা বঢ়রা। রায়বেরেলির সভায় রাহুলের সঙ্গে এক মঞ্চে দেখা গেল তাকে। প্রচারের প্রথম দিনই কৌশলে মহিলা তাসও খেললেন প্রিয়াঙ্কা। এসময় ভারতের প্রধানমন্ত্রীর সম্প্রতি দেয়া বক্তব্যের কড়া জবাব দেন প্রিয়াঙ্কা। মোদী বলেছিলেন, উত্তর প্রদেশ আমাকে দত্তক নিয়েছে, আমি পিতা-মাতাকে ছেড়ে যাব না। তার দত্তকপুত্র-দাবির জবাবে প্রিয়াঙ্কা বললেন, ‘ইউপি কো আপনে বিকাশ কে লিয়ে কিসি বাহার ওয়ালে কি জরূরাত নাহি হ্যায়’। অর্থাৎ উত্তরপ্রদেশের বিকাশের জন্য কোন বহিরাগতের প্রয়োজন নেই।
ইন্দিরা-সোনিয়ার রায়বেরেলি। সেখান থেকেই উত্তরপ্রদেশে ভোটের প্রচার শুরু করলেন প্রিয়াঙ্কা। চতুর্থ এবং পঞ্চম দফায় রায়বেরেলি এবং আমেথিতে ভোট। তার আগে এক মঞ্চে ভাই-বোন। প্রসঙ্গত, অখিলেশকে প্রিয়াঙ্কার ফোনেই জোটের সিদ্ধান্তে চূড়ান্ত সিলমোহর পড়ে। আর সেই সূত্রেই এবার প্রচারে অখিলেশ ভাইয়ার জন্যও ভোট চাইছেন প্রিয়াঙ্কা।
উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে কাউকে তুলে ধরেনি বিজেপি। নরেন্দ্র মোদীই দলের মুখ। মোদীর বিরুদ্ধে লড়াইয়ে বিহারের ভোটে নীতীশ কুমারের ইস্যু ছিল, বাহারি বনাম বিহারি। উত্তরপ্রদেশে সেই কৌশলই নিলেন প্রিয়াঙ্কা। সঙ্গে মহিলা ভোটারদের মন জয়ের কৌশল। জনসভায় রায়বেরেলির জন্য উন্নয়নের ঢালাও প্রতিশ্রæতি দেন রাহুল। নরেন্দ্র মোদীকে বিজয়মাল্যর বন্ধু আর গরীবের শত্রæ তকমা দেওয়ার চেষ্টা করেন তিনি। অভিযোগ করেন, প্রতিশ্রæতি পূরণে ব্যর্থ মোদী।
শেষ দু’দফা ভোটের আগে প্রিয়াঙ্কা, আমেথি-রায়বেরেলির বাইরেও বেরোতে পারেন বলে জানা যাচ্ছে। কাজের কাজ হবে কিনা তার উত্তর পেতে অপেক্ষা করতে হবে এগারোই মার্চের।
নরেন্দ্র মোদীকেও সমাজবাদী পার্টিকেই ভোট দিতে হবে, দাবি অখিলেশের
‘নরেন্দ্র মোদীকেও সমাজবাদী পার্টিকেই ভোট দিতে হবে, যদি তিনি একবার আগ্রা-লক্ষেèৗ এক্সপ্রেসওয়ে দিয়ে ঘুরে আসেন’ বললেন অখিলেশ সিং যাদব। আর শুধু তাই নয়, ক্ষমতায় আসার ৩০ মাসের মধ্যে তিনি যে লক্ষেèৗ থেকে বালিয়া পর্যন্ত ৩৫০ কিলোমিটার দীর্ঘ এক্সপ্রেসওয়ে তৈরি করবেন সেই প্রতিশ্রæতিও দিয়ে দিলেন মুলায়ম পুত্র।
স্মরণযোগ্য, উত্তরপ্রদেশ নির্বাচনের প্রাক্কালে গোটা প্রচার পর্ব জুড়ে নরেন্দ্র মোদীর আক্রমণের কেন্দ্রে কং-সপা জোট। গত পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্য ‘অনুন্নয়ন’ ইস্যুতে বিশেষত সপাকেই লক্ষ্য করছেন মোদী। সেসবের উত্তর দিতেই প্রত্যয়ী অখিলেশের এমন মন্তব্য। তিনি যে গত ৫ বছর রাজ্যের প্রভূত উন্নতি করছেন তা বোঝাতেই প্রধানমন্ত্রীকে আগ্রা-লক্ষেèৗ এক্সপ্রেসওয়ে থেকে ঘুরে আসার পরামর্শ বলে ধারণা রাজনৈতিক মহলের। সূত্র : জি নিউজ, নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ