Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্ষতিগ্রস্তরা বিশ্বব্যাংকের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করবে -নৌ-পরিবহন মন্ত্রী

পদ্মা সেতু দুর্নীতির অভিযোগ

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা ও কালকিনি উপজেলা সংবাদদাতা : পদ্মা সেতু দুর্নীতির অভিযোগে ক্ষতিগ্রস্তরা বিশ্বব্যাংকের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করতে পারবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। শনিবার বেলা ১২টার দিকে মাদারীপুরের কালকিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।
নৌ-পবিহন মন্ত্রী শাজাহান খান জানান, পদ্মা সেতুর দুর্নীতির যে অভিযোগ করেছিল বিশ্বব্যাংক, তা এখন অসত্য প্রমাণিত হয়েছে। বিশ্বব্যাংক যে মিথ্যে অভিযোগ দিয়ে পদ্মা সেতুর টাকা দেয়া বন্ধ করে দিয়েছিল, সেই কারণে একজন মন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছিল, একজন সবিচকে কারাগারে যেতে হয়েছিল, যা দুঃখজনক। এতে সরকারের পক্ষ থেকে বিশ্বব্যাংকের বিরুদ্ধে মামলা দেয়ার কোন সুযোগ নেই। তবে ক্ষতিগ্রস্তরা চাইলে বিশ্বব্যাংকের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করতে পারবে।’ মন্ত্রী এসময় আরো বলেন, আমি বিশ্বাস করি ক্ষতিগ্রস্তরা অভিযোগ উত্থাপন করবে।’
সুধী সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আক্তার, সাবেক কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, সাবেক কালকিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সবুজ হাওলাদার প্রমুখ। সভায় সভাপত্বি করেন কালকিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার আব্দুল মালেক হাওলাদার।
পরে কালকিনি উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রমে অংশ নেয়। সভায় জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ