Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওষুধশিল্পের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে : স্বাস্থ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ওষুধশিল্পের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। তিনি এ ব্যাপারে ওষুধশিল্প মালিকদের সতর্ক হওয়ার আহবান জানিয়ে বলেন, যখনই বাংলাদেশের কোনো অর্জন হয়, তখনই একটি মহল বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। ওষুধশিল্পের ক্ষেত্রেও সেই ষড়যন্ত্র চলছে।
স্যামসন এইচ চৌধুরী স্মৃতি সম্মেলন ২০১৭ এর সমাপনী অধিবেশনে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন। গতকাল শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড দিনব্যাপী এ সম্মেলন আয়োজন করে। সমাপনী অধিবেশন ছাড়াও দিনে আরও তিনটি অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে ওষুধের নিয়ন্ত্রণ ব্যবস্থা, অ্যান্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার এবং ওষুধশিল্পের ভবিষ্যৎ নিয়ে আলোচনা হয়।
সমাপনী অধিবেশনে অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন- স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, বেক্সিমকো গ্রæপের ভাইস চেয়ারম্যান সালমান এফ. রহমান, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ