Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মামলার রায় নিয়ে আগাম মন্তব্য বিচার বিভাগকে প্রভাবিত করার শামিল : ফারুক

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মামলার বিচারের রায় নিয়ে প্রধানমন্ত্রীর আগাম মন্তব্য বিচার বিভাগকে প্রভাবিত করার শামিল বলে অভিযোগ করেছেন জয়নুল আবদিন ফারুক। গতকাল শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের উদ্যোগে ‘নির্বাচন কমিশন, সহায়ক সরকার ও গ্রহণযোগ্য নির্বাচন’ এর দাবিতে এই মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।
ফারুক বলেন, জার্মানিতে আওয়ামী লীগের একটি দলীয় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বক্তব্য দিয়েছেন যা আজকে দেশের সকল ইলেক্ট্রনিক মিডিয়া, সকল গণমাধ্যম ও পত্র-পত্রিকায় এসেছে। তাতে প্রধানমন্ত্রী বলেছেন, যদি দেশনেত্রী চোর হয়ে থাকেন, তাহলে তাকে শাস্তি পেতেই হবে। এতে বোঝা যায়, প্রধানমন্ত্রী যদি বিচার বিভাগকে প্রভাবিত করেন, তাহলেই তো বেগম খালেদা জিয়াকে শাস্তি ভোগ করতে হবে। আর যদি স্বাধীন বিচার বিভাগ ও নিরপেক্ষ বিচারক হয়ে থাকেন, তাহলে নিশ্চয়ই বেগম খালেদা জিয়া আইনজীবীর মাধ্যমে যেসব বক্তব্য তুলে ধরেছেন, সেই বক্তব্যে প্রমাণিত হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অর্থ লুটের সঙ্গে কোনো সম্পর্ক নেই। কিন্তু রায়ের আগেই দলীয় ফোরামে প্রধানমন্ত্রী হিসেবে আপনি (শেখ হাসিনা) এরকম বক্তব্য দেন, সেটা কী সঠিক হলো?
আগামী সংসদ নির্বাচন সহায়ক নিরপেক্ষ সরকারের অধীনে করার দাবি জানিয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, নতুন প্রধান নির্বাচন কমিশন কে এম নুরুল হুদার অধীনে আগামী যে সংসদ নির্বাচন হবে, তা সুষ্ঠু হতে পারে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া শিগগিরই সহায়ক সরকারের প্রস্তাব জাতির কাছে উপস্থাপন করবেন। সরকারকে বলব, নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি মেনে নিন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম করুন।
সংগঠনের সভাপতি আমীর হোসেন বাদশার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপির সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, কল্যাণ পার্টির সাহিদুর রহমান তামান্না, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুক পীর সাহেব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ