Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রোগীর সামনেই সহকর্মীকে পেটালেন ডাক্তার

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে অপারেশন থিয়েটারে রোগী। হাঁটুর অপারেশন নিয়ে ওটির ভেতর এক ডাক্তার আরেক ডাক্তারকে কিল-ঘুষি মেরে ওটির ভেতর থেকে বের করে দেন। সবকিছুই হল অপারেশনে থাকা রোগীর সামনেই। কিন্তু অসুস্থ রোগীর চোখের সামনে অপারেশন নিয়ে এমন তুলকালাম ঘটনা ঘটলে রোগী ছিলেন অসহায়। দুই ডাক্তারের এমন কাÐে হতবাক মৌলভীবাজার হাসপাতালে আসা রোগীর স্বজনসহ অন্যরা।
জানা যায়, ১৮ ফেব্রæয়ারি শনিবার মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে অর্থপেডিকস-এর ডা: এ আল মামুন ও সার্জারি ডাঃ আবু মোঃ ইমরান এক রোগীর মাংসপেশীতে না হাড়ে হবে অপারেশন এ নিয়ে দুই ডাক্তারের মধ্যে কথা কাটাকাটি থেকে কিল-ঘুষি মারার এমন ঘটনা ঘটে।
হাঁটুতে সমস্যাজনিত কারণে একজন পুরুষ রোগী হাসপাতালে ভর্তি হলে তার অপারেশনের সিদ্ধান্ত হয়। অপারেশনের সময় সার্জারি ডাক্তার আবু মো: ইমরান বিষয়টি তার নয় বলে ওই অপারেশনটি অর্থপেডিকস-এর ডাঃ এ আল মামুনকে করতে বলেন। বিষয়টি অর্থপেডিকস নয় তাই ডাঃ মামুন অপারেশন করতে অপারগতা প্রকাশ করেন। এমন টানাহেঁচড়া দেখে সার্জারি ডাক্তার সুব্রত কুমার রায়ও বিষয়টি অপারেশনের জন্য ডাঃ আবু ইমরানকে বলেন। তারপরও অর্থপেডিকস-এর ডাঃ আল মামুনকে অপারেশন করতে বলেন ইমরান। এতে তিনি বিষয়টি তার নয় বলে অপারগতা জানালে ডাক্তার আবু মোঃ ইমরান রাগান্বিত হয়ে তেড়ে এসে তাকে অতর্কিত কিল-ঘুষি মারতে থাকেন। এবং ওটিতে থাকা অপারেশনের ধারালো অস্ত্র নিয়ে তাকে মারার জন্য উদ্যত হন। ডাক্তার ইমরানের এমন কর্মকাÐে ওটিতে তার সাথে থাকা অন্যরাও বিব্রত হন। পরে সাথে থাকা অন্যরা ডাঃ ইমরানকে নিবৃত করেন এবং তার কবল থেকে ডাঃ মামুনকে উদ্ধার করেন। দুই ডাক্তারের মধ্যে এমন ঘটনায় পুরো হাসপাতালের রোগীদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি করে। এমনকি এ ঘটনা লোকমুখে ছড়িয়ে পড়লে টক অব দ্যা টাউনে পরিণত হয়।
উল্লেখ্য, এর আগেও মৌলভীবাজার সদর হাসপাতালের ডাঃ আবু ইমরানের হাতে পেশাগত দায়িত্ব পালন করতে লাঞ্ছিত হয়েছিলেন এক সাংবাদিক।
এ বিষয়ে জানতে দুই ডাক্তারের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাদের পাওয়া যায়নি। মৌলভীবাজার সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক পার্থ সারথী দত্ত জানান, দুপুরে অপারেশন থিয়েটার কক্ষে ডাঃ আবু ইমরান ও ডাঃ এ আল মামুনের মধ্যে কথাকাটাকাটির জের ধরে উভয় মধ্যে বাকবিতÐার ঘটনা ঘটে। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ