Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মহিউদ্দিন চৌধুরীকে ফেসবুকে কটুক্তি ছাত্রলীগ কর্মীকে কুপিয়েছে প্রতিপক্ষ

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে ফেসবুকে কটুক্তিমূলক স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে মুফাজ্জল হায়দার মুফা নামে এক ছাত্রলীগ কর্মীকে কুপিয়েছে মহিউদ্দিনের অনুসারীরা। মুফাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল শনিবার বিকেল তিনটার দিকে চবির শাহজালাল হলের সামনে এ ঘটনা ঘটে। মুফা সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী। ক্যাম্পাসে ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের পুনর্মিলনী উপলক্ষে প্রধান অতিথি হিসেবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের উপস্থিতিকে উপেক্ষা করে এ ঘটনা ঘটে।
জানা যায়, মুফাজ্জল হায়দার মুফা বিকেল ৩টার দিকে বিকাশে টাকা তোলার জন্য শাহজালাল হলের সামনে আসে। এ সময় ওই হলের সামনে উপস্থিত মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা মুফাকে ধাওয়া দেয়। মুফা দৌড়ে পালাতে গেলে শাহজালাল হলে মূল ফটকের সামনে পড়ে যায়। পরে সেখানে মহিউদ্দিন গ্রæপের অনুসারীরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে মুফাকে উদ্ধার করে চবি মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসকেরা তাকে চট্টগ্রাম মেডিক্যালে স্থানান্তর করেন।
এর আগে নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিনকে কটুক্তি করে সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী ইফরাতুল আলম পিটু নামের একজন ফেসবুকে স্ট্যাটাস দেয়। আর এ ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার রাত ১০টার দিকে শাহজালাল হলের সামনে মহিউদ্দিন চৌধুরীর ও আ জ ম নাছিরের কয়েকজন অনুসারীর মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে মহিউদ্দিনের অনুসারীরা আ জ ম নাছিরের অনুসারীদের ধাওয়া দেয়। এ সময় ধাওয়া খেয়ে নাছিরের অনুসারী শাহজালাল হলে ভেতরে ডুকে যায়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া আহত হন। পরে ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েনের প্রেক্ষিতে রাত ১টার দিকে উভয় গ্রæপ শান্ত হয়।
এ বিষয়ে চবি ছাত্রলীগের সভাপতি ও আ জ ম নাছিরের অনুসারী আলমগীর টিপু বলেন, যারা মুফাজ্জল হায়দার মুফাকে কুপিয়ে আহত করেছে, পুলিশ যদি তাদের আটক না করে; তাহলে ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।
বিশ^বিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন বলেন, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে যারা বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ