Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের দ্রুত অভিশংসন চান সাবেক রিপাবলিকান বিচারপতি

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের দায়িত্বগ্রহণের এক মাসও পূর্ণ হয়নি। অথচ এরইমধ্যে তার অভিশংসনের দাবি উঠেছে। খোদ রিপাবলিকান পার্টিরই সাবেক এক বিচারপতি এই দাবি তুলেছেন। সিনসিনাটি.কম-এ পাঠানো এক লেখায় ওহাইও কোর্ট অব আপিলস-এর সাবেক বিচারপতি মার্ক পি পেইন্টার এ দাবি জানান। ট্রাম্পকে অভিশংসিত করার প্রক্রিয়া চালাতে কংগ্রেসম্যান রিপ্রেজেন্টেটিভ স্টিভ চাবটকে সহায়তা করারও প্রস্তাব দিয়েছেন পেইন্টার।
সিনসিনাটি.কম-এ পেইন্টার লিখেছেন, ‘ট্রাম্প এরইমধ্যে যেসব অবৈধ কর্মকা- করেছেন তা আমাদের পোস্ট ফ্যাকচুয়্যাল যুগ (জনমত গঠনে সত্য কিংবা তথ্য-উপাত্তকে পাশ কাটিয়ে জনগণের আবেগ বা বিশ্বাসই মুখ্য) বাদ দিয়ে যেকোনও সময় প্রেসিডেন্ট তো দূরের কথা অন্য অফিসধারীরাও তা করে বাঁচতে পারেননি। সঙ্গে সঙ্গেই তাদেরকে অব্যাহতি দিতে হয়েছে।’
তিনি আরও লিখেছেন, ‘কে জানে, সামনে কী ঘটবে। প্রতিটি নতুন দিনই যেন একটি নতুন দুঃস্বপ্ন। আমেরিকার জন্য পীড়াদায়ক একটি আদেশ হজম করতে না করতেই আরেকটি আদেশে স্বাক্ষর হয়ে যাচ্ছে, আদেশ জারি হচ্ছে কিংবা টুইট করা হচ্ছে।’
১৯৬৮ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত যতজন রিপাবলিকান প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তাদের সবাইকে ভোট দিয়েছেন বলে জানান পেইন্টার। ট্রাম্পের অভিশংসনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘এটি কঠিন, কিন্তু আমাদেরকে এ বিপজ্জনক প্রেসিডেন্সির অবসান ঘটাতে হবে’। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ