Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আবহাওয়ার খেয়ালী আচরণ

এ যেন গরমকাল!

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ফাল্গুন মাস শুরু হতে না হতেই যেন গ্রীষ্মকালের আমেজে তাপমাত্রার পারদ বেড়ে চলেছে। এ যেন গরমকাল। সামনের ক’দিনে গরম আরও বেড়ে যাবে এমনটি পূর্বাভাস আবহাওয়া বিভাগের। চিরাচরিত আবহাওয়ায় এদেশে ফাল্গুন তথা বসন্তের গোড়ার দিকে শীতের আমেজ ও রেশ অনুভূত হতো। কিন্তু এখন আবহাওয়া-জলবায়ুর নেতিবাচক আচরণে বৈরী বা খেয়ালী আচরণ লক্ষ্য করা যাচ্ছে আবহাওয়া-রাজ্যে।
গতকাল (শুক্রবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০.২ ও সর্বনিম্ন ১৬.৭ ডিগ্রি সে., চট্টগ্রামে ৩২ ও ১৭.৪ ডিগ্রি সে.। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১১.৭ ডিগ্রি সে.। আবহাওয়া বিভাগ আজকের (শনিবার) পূর্বাভাসে জানায়, আকাশ আংশিক ও অস্থায়ীভাবে মেঘলাসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ২ দিনে রাতের তাপমাত্রা বেড়ে যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ