Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমপি বাবেল বললেন ‘আমার বাবা ছিলেন গণমানুষের নেতা’

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস ও গফরগাঁও সংবাদদাতা : ২০০৭ সালের ১৭ ফেব্রæয়ারি চির নিদ্রায় শায়িত হন ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের আওয়ামী লীগ দলীয় তিন বারের সংসদ সদস্য ও কিংবদন্তি রাজনীতিক আলতাফ হোসেন গোলন্দাজ।
তার মৃত্যুর ১০ বছর পর তারই উত্তরসূরী একই আসনের সংসদ সদস্য ছেলে ও গফরগাঁও উপজেলা আ’লীগের আহŸায়ক ফাহমী গোলন্দাজ বাবেল পুনরায় বললেন, ‘আমার বাবা গডফাদার ছিলেন না। এক শ্রেণির মিডিয়া হীন স্বার্থে তাকে গডফাদার বানানোর ষড়যন্ত্র করেছিল।
ওয়ান ইলেভেনে নিজের জীবনের শেষ সময়ে আমাদের বাড়ি, পুকুর তন্নতন্ন করেও ত্রাণের টিন বা কোন কিছু উদ্ধার করতে পারেনি সেনা কর্মকর্তারা।
এরপর তার মৃত্যুর পর নামাজে জানাজায় লাখ লাখ শোকার্ত মানুষের উপস্থিতি দেখে সেনা কর্মকর্তারাও বিস্মিত হয়েছিলেন। তারাও স্বীকার করেছিলেন এতোদিন যা শুনেছিলেন, সবই ভুল শুনেছিলেন। জানাজার নামাজের লাখ লাখ মানুষের উপস্থিতিতে বিশৃঙ্খলা এড়াতে সেনা কর্মকর্তারাই আমার বাবার লাশ নিজেদের কাঁধে করে নিয়ে গিয়েছিলেন।’
মরহুম কিংবদন্তি রাজনীতিক আলতাফ হোসেন গোলন্দাজের ১০ম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় আবেগ আপ্লুত কন্ঠে এমন উচ্চারণ করেন তারই সন্তান ফাহমী গোলন্দাজ বাবেল।
শুক্রবার সন্ধ্যায় স্থানীয় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্মরণসভায় এমন স্মৃতিকাতরতায় প্রতিবাদী কন্ঠস্বর হয়ে ওঠেন তিনি।
‘রাষ্ট্রপতি, স্পিকার, ডেপুটি স্পিকার বা চীফ হুইপ সবাই আমাকে দেখেই বলেন, তোমার বাবার সঙ্গে আমরা রাজনীতি করেছি। তোমার বাবার মতোই মানুষের জন্য কাজ করো। তার অসমাপ্ত কাজ শেষ কর। তারা সবাই বেঁচে আছেন।
পৌর আ’লীগের সভাপতি আব্দুল হালিম মানিকের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌরসভার মেয়র এস. এম. ইকবাল হোসেন সুমন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, জেলা পরিষদের মহিলা সদস্য দিলরুবা আক্তার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সানিল প্রমুখ বক্তব্য রাখেন।
এছাড়া উপজেলার রসুলপুর, যশরা, চর আলগীসহ উপজেলার ১৫টি ইউনিয়নে মরহুম আলতাফ হোসেন গোলন্দাজের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া, মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ