Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালাল বিমানবন্দরে গুলিভর্তি পিস্তলসহ যাত্রী গ্রেফতার

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে গুলিলোড করা একটি পিস্তলসহ এক যাত্রীকে আটক করেছে সিভিল এভিয়েশনের নিরাপত্তা কর্মকর্তারা। সিভিল এভিয়েশনের নিরাপত্তা বিভাগ বোর্ডিং ব্রীজ এলাকা থেকে বিমানে ওঠার সময় ওই যাত্রীকে আটক করে। তার নাম আজমত রহমান। ওই যাত্রী ড্রাগন এয়ারওয়েজে হংকং যাচ্ছিলেন। আটকের পর তাকে গ্রেফতার দেখানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতারকৃত যাত্রীকে বিমানবন্দর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাত দুইটার সময় হংকংগামী যাত্রী আজমত রহমান বোর্ডিং ব্রীজ গেট দিয়ে যাওয়ার সময় সিএএবি’র নিরাপত্তা বিভাগ উক্ত যাত্রীকে চ্যালেঞ্জ করে তার ল্যাগেজ স্ক্যান করে অস্ত্রের সন্ধান পায় এবং ল্যাগেজ খুলে একটি অবৈধ পিস্তল উদ্ধার করে। এ সময় সিএএবি’র নিরাপত্তা বিভাগ থেকে প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশিদা সুলতানার সেল ফোনে একাধিক বার কল করলেও প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশিদা কোন ‘রেসপন্স’ করেননি। সিএসও রাশিদার ভাই একবার ফোন রিসিভ করেন বলেন যে, আপা ঘুমাচ্ছে।
এ ব্যাপারে ডিএসও আনোয়ারা খানম বাদী হয়ে বিমানবন্দর থানায় অভিযোগ দায়ের করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিমানে ওঠার আগে অনেকগুলো নিরাপত্তা পয়েন্ট অতিক্রম করে একজন যাত্রী বোর্ডিং ব্রিজ হয়ে শেষ চেকিংয়ে বিমানে ওঠেন। প্রশ্ন উঠছে গ্রেফতারকৃত যাত্রী ৪ নং গেট দিয়ে প্রবেশ করার পর তার ল্যাগেজ স্ক্যানিং করার সময় কেন অস্ত্র ধরা পড়লো না। তাহলে বৃটিশ গোয়েন্দা সংস্থা রেড লাইন ও দেশীয় অন্যান্য গোয়েন্দা সংস্থা কি কর্তব্যে অবহেলা করলো, নাকি সরকারের ইমেজ নষ্ট করার জন্য বিমানবন্দর প্রশাসনের কী পয়েন্টে বসে থাকা জামায়াতি মাইনডেড কর্মকর্তারা এর পিছনে ইন্ধন যোগাচ্ছে- এসব বিষয়গুলো গোয়েন্দারা খতিয়ে দেখছে।
সূত্র মতে, গত অক্টোবরেও শাহজালাল বিমানবন্দরে ‘হাওয়া ভবনের’ আশীর্বাদপুষ্ট বিমানবন্দর ক্লিনিং কাজে নিয়োজিত ইজারাদারী প্রতিষ্ঠান একে ট্রেডার্সেরও জার্সি গায়ে বিমানবন্দরে অস্ত্রসহ এক যুবক প্রবেশ করে এক আনসার সদস্যকে কুপিয়ে খুন করেছে। গত মাসেও বিমানবন্দর থেকে একটি বড় রামদা এবং একটি তলোয়ার জব্দ করেছে সিভিল এভিয়েশনের নিরাপত্তা বিভাগ। ওই সময়ও বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তাকে তার সেল ফোনে কল করা হলে কোন রেসপন্স করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ