Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলন অব্যাহত থাকবে -দুদু

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে বিএনপির যে আন্দোলন চলছে সেই আন্দোলন আগামী দিনেও অব্যাহত থাকবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী ভালো রেফারি নন। তার অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।
তিনি বলেন, আপনি ভালো রেফারি নন। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনসহ বিগত দিনের সিটি করপোরেশন, ইউনিয়ন পরিষদ নির্বাচন আপনার অধীনে কেমন হয়েছে জাতি দেখেছে। আপনি আপনার দল আর নৌকা ছাড়া কিছুই দেখেন না। সে জন্য সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচনকালীন সহায়ক সরকার প্রয়োজন। তা ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না। আর এটির ফর্মুলা কেমন হবে আপনি উদ্যোগ নিলে দেশের রাজনীতিবিদগণ ও বুদ্ধিজীবীরা আপনাকে সহযোগিতা করবে।
জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন ঢাকা মহানগর ‘নিরপেক্ষ সহায়ক সরকারের দাবিতে’ এই মানববন্ধনের আয়োজন করে।
সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাহিরে রেখে যারা নির্বাচনের কথা ভাবছে তারা বোকার স্বর্গে বসবাস করছে। কারণ তিনি খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। গণতন্ত্রের জন্য যিনি সারা জীবন লড়াই করছেন।
আয়োজক সংগঠনের মহানগর উত্তর শাখার সভাপতি মোস্তফা গাজী দুদুর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, দক্ষিণের সভাপতি মো: রাসেল খান, কেন্দ্রীয় নেতা শরিফুল ইসলাম, ফরিদ উদ্দিন, জিয়া নাগরিক ফোরামের (জিনাফ) সভাপতি মিয়া মো: আনোয়ার, মোস্তফা জামান লিটু, ছাত্রদলের আব্দুস সাত্তার পাটোয়ারি, ঘুরে দাঁড়াও বাংলাদেশের কাদের সিদ্দিকী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ