Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেড় শতাধিক রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ

বরিশালে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে বাধা সংঘর্ষ আহত ২০

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল নগরীর কাউনিয়া টেক্সটাইল মিল এলাকায় উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ সময় পুলিশ দেড় শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে ২০ জন আহত হয়। পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে।
জানা গেছে, গতকাল (বৃহস্পতিবার) বেলা ২টার দিকে পূর্বঘোষণা অনুযায়ী উচ্ছেদ অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সদস্যদের ওপর এলাকাবাসী হামলা চালায়। এ সময় হামলাকারীদের ইটপাটকেল নিক্ষেপের জবাবে পুলিশ রাবার বুলেট ও টিয়ারগ্যাস শেল ছোড়ে। ফলে ওই এলাকা রণক্ষেত্রে রূপ নেয়।  পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে শতাধিক রাউন্ড গুলি ও টিয়ারগ্যাস শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্থানীয় কয়েকশত লোক চার দিক দিক ঘিরে ফেলে অভিযানকারীদের ওপর ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। ফলে উচ্ছেদ অভিযানে যাওয়া বিসিসির কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ অবরুদ্ধ হয়ে পড়েন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাবার বুলেট ও টিয়ারগ্যাস শেল নিক্ষেপসহ ব্যাপক লাঠিচার্জ করলে হামলাকারীরা পালিয়ে যায়।
হামলায় আহত হয়েছেন বিসিসির সড়ক পরিদর্শক সাজ্জাদ হোসেন, ইমরান হোসেন রাজিব, কবির হোসেন,  বুলডোজারের চালক বাহাউদ্দিন, আর্মড ব্যাটালিয়ন পুলিশের কনস্টেবল রেজাউল, আসাদ, সুমন, ফেরদৌস, মোরশেদ, সোহেলসহ কমপক্ষে ২০ জন।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের ডিসি-উত্তর মো: হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, কাউনিয়া টেক্সটাইল এলাকায় সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের ১১৩ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করেছে।  হামলার সঙ্গে জড়িত দেলোয়ার হোসেন (৫০), অহিদুল (২৫), শাহআলম (২৮) ও শহীদুল ইসলামকে (২২) ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ