Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বগুড়ায় বহুতল প্রেসক্লাব ভবনসহ ১৬ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন

২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সফর

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মহসিন রাজু/মনসুর আলী (সান্তাহার ) বগুড়া থেকে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ ফেব্রুয়ারি বগুড়ার সান্তাহার সফরে আসছেন। বর্তমান মেয়াদে বগুড়ায় এটি তাঁর দ্বিতীয় সফর। সান্তাহারে তিনি খাদ্যশস্য সংরক্ষণ ও মজুদে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ মাল্টিস্টোরিড ওয়্যারহাউজসহ বগুড়ার  মোট ১৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রীর এই কর্মসূচির মধ্যে বগুড়ার সাংবাদিকদের বহুল কাক্সিক্ষত ১০ তলা প্রেসক্লাব ভবন নির্মাণ কাজের উদ্বোধন রয়েছে। এই সফরে  ৮টি প্রকল্পের উদ্বোধন ও ৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার সকল কাজ ইতোমধ্যে শেষ করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় প্রকল্প হচ্ছে সান্তাহারে নির্মিত ২৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন মাল্টিস্টোরিড ওয়ার হাউজ। একই দিন বিকালে তিনি আদমদিঘী উপজেলার সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায়  যোগদান করবেন।
প্রধানমন্ত্রীর বগুড়ার সান্তাহার সফরে নেয়া সকল কর্মসূচি ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে। এই সফরসূচি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বগুড়া জেলা প্রশাসনের কাছে পাঠান হয়েছে। এখন এসব কর্মসূচি নিয়ে প্রশাসনিক কর্মকর্তাসহ দলীয় নেতৃবৃন্দ ব্যস্ত সময় পার করছেন। জেলা প্রশাসন জানিয়েছে, সান্তাহারে মাল্টিস্টোেিরড ওয়্যারহাউজ নির্মাণের পর একই স্থান থেকে প্রধানমন্ত্রী নন্দীগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলা উপজেলা বয়ড়া কারিগরি স্কুল এন্ড কলেজ চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, গাবতলী উপজেলার মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, শাজাহানপুর থানা ভবন, শাজাহানপুর উপজেলার সুলতানগঞ্জ হাইস্কুলে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দীগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়া প্রধানমন্ত্রী বগুড়া প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং নির্মাণ, শাজাহানপুর, দুপচাঁচিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, গাবতলীর খৈলসাকুড়ি ব্রিজ, জয়ভোগা ব্রিজ, সারিয়াকান্দির হাটশেরপুর ব্রিজ, কৃষিপণ্য বাজারজাতকরণে গ্রামীণ যোগাযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাতলা সারিয়াকান্দি উপজেলায় ১০ কিমি করে ২০ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ