Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট মামলা আত্মপক্ষ সমর্থনে সময় পেলেন খালেদা জিয়া

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় আত্মপক্ষ সমর্থনে সময় পেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর আবেদনের পরিপ্রেক্ষিতে আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজার এলাকার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালতে দুই মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য ছিল। সকাল সাড়ে ১০টায় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আত্মপক্ষ সমর্থনের জন্য দুই মামলায় সময়ের আবেদন করেন।
শুনানি শেষে বিচারক আবু আহমেদ জমাদার সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৬ ফেব্রুয়ারি দুই মামলায় আত্মপক্ষ সমর্থনের দিন নির্ধারণ করেন।
আদালত পরির্বতনে বিষয়ে শুনানি ২২ ফেব্রুয়ারি
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে আদালত বদলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদনের ওপর আগামী ২২ ফেব্রুয়ারি শুনানি হবে। বৃহস্পতিবার তার আইনজীবীদের সময় আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ শুনানির এই দিন ধার্য করেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। দুদকের পক্ষে খুরশীদ আলম খান। পরে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ইনকিলাবকে বলেন, আমরা আদালতের কাছে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত সময় চেয়েছিলাম। আদালত সময় আবেদন মঞ্জুর করে নতুন এই দিন নির্ধারণ করেছেন। এর আগে গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালতের প্রতি অনাস্থা জানিয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ