Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আইফেল টাওয়ার ঢাকা হচ্ছে বুলেটপ্রুফ কাচে!

যে কোনো সময়ে জঙ্গি হামলার আশঙ্কা

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পর পর সন্ত্রাসের নিশানায় ফ্রান্স। শার্লি এবদো থেকে ফুটবল স্টেডিয়াম, রক কনসার্টে হামলা। হামলার দায় স্বীকার করেছে কখনও আইএস তো কখনও আল কায়দা। ছিদ্রবহুল সীমান্তের ফলে ফ্রান্সে জঙ্গি হামলা ইউরোপের অন্য দেশগুলির থেকে অনেক বেশি সহজ। এই কারণেই ফরাসি ভূখ-ে হামলার অধিকাংশ অস্ত্র বেলজিয়াম বা অন্য প্রতিবেশী দেশগুলি থেকে আনা হয়ে থাকে বলে জানা যায়।
ভবিষ্যতেও জঙ্গি হামলার আশঙ্কাকে উড়িয়ে দিতে পারছে না ফরাসি কর্তৃপক্ষ। দেশজুড়ে  কড়া সতর্কতার পাশাপাশিও বেশ কিছু পদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স। তারমধ্যে অন্যতম হলো, আইফেল টাওয়ার-এর চারপাশে বুলেটপ্রুফ কাচের দেওয়াল তৈরি করা। সম্প্রতি এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ফরাসি প্রশাসন।
জানা গেছে, ২.৪ মিটার লম্বা কাচের দেয়াল দিয়ে ঘিরে দেয়া হবে আইফেল টাওয়ারকে। বুলেটপ্রুফ হওয়ার পাশাপাশি কাচের দেয়ালটি এতটাই শক্ত হবে যে, কোনো চলন্ত গাড়ি এসে ধাক্কা দিলেও তা ভাঙবে না। একইসঙ্গে পর্যটকদের আইফেল টাওয়ারে প্রবেশ করতে হলে পরিচয়পত্র দেখানোর পাশাপাশি কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে পড়তে হবে। স্থানীয় সংবাদমাধ্যম দ্য লোকালে প্রকাশিত, ‘এবার থেকে আইফেল টাওয়ারের নীচে ঘুরে বেড়ানো বন্ধ।’
এই কাচের দেয়ালটি প্রস্তুতে বাংলাদেশি মুদ্রায় ১৪৮ কোটি কোটি টাকা খরচ করা হবে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ