Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

আরেকটি ভোটারবিহীন নির্বাচন করতে নুরুল হুদাকে সিইসি করা হয়েছে : রিজভী

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

শাহ আবু জাফর ও কাজী আসাদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল
স্টাফ রিপোর্টার : আরেকটি ভোটারবিহীন নির্বাচন করতেই সরকার কে এম নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ করেছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। গতকাল বুধবার এক দোয়া মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন।
তিনি বলেন, এই সরকার চাচ্ছে, ভূতের মতো একজন ব্যক্তিকে রেখে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন করেই আবার দীর্ঘদিন ক্ষমতায় থাকা। এজন্যই সকল পদক্ষেপ তারা নিয়েছেন। হারিকেন দিয়ে খুঁজে তারা নিয়ে এসেছেন বহু নাটক করে, বহু পদ্ধতি করে, বহু তামাশা করে, বহু প্রক্রিয়া করে নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশন করে।
ওই কমিশন দিয়ে ফেনী মার্কা নির্বাচন করবেন এবং প্রতিদ্ব›দ্বী প্রার্থী কেন্দ্রে গেলে পরে মানুষ রক্তাক্ত হবে অথবা লাশ হবেÑ এই ধরনের নির্বাচন করার মনোভাব নিয়ে আজকে সিইসি নিয়োগ করা হয়েছে। এটি এদেশের মানুষ কখনো মনে নেবে না।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের উপদেষ্টা কাউন্সিলের সদস্য গুরুতর অসুস্থ কাজী আসাদ ও সাবেক এমপি শাহ মো. আবু জাফরের আশু আরোগ্য কামনায় এই দোয়া মাহফিল হয়।
রুহুল কবির রিজভী হুশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে, শেখ হাসিনার অধীনে নয়। আগামী নির্বাচন হবে সন্ত্রাসমুক্ত, ভয়মুক্ত, অবাধে ভোটাররা কেন্দ্রে যাবে, আতঙ্কে ভোটাররা বাড়িতে থাকবে, সেই নির্বাচন হবে না।
তিনি বলেন, সেই নির্বাচনের প্রস্তুতির জন্য যে সংগ্রাম ও আন্দোলন দরকার, সেই প্রস্তুতি বিএনপি গ্রহণ করবে। দেশের বৃহত্তর স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে, মানুষের মুক্তির স্বার্থে, ওই বাকশালের গুহা থেকে গণতন্ত্রকে অবমুক্ত করার জন্য বিএনপির শেষ বিন্দু রক্ত দিয়ে লড়াই করে তাকে প্রতিষ্ঠিত করবে।
পদ্মাসেতুর দুর্নীতির বিষয়ে কানাডার আদালতের রায়ের প্রসঙ্গ টেনে রুহুল কবির রিজভী বলেন, কানাডার একটি আদালত রায় দিয়েছেন কিন্তু বিশ্বব্যাংক তাদের অভিযোগ থেকে সরে আসেননি, তারা তাদের অবস্থানেই আছেন। আর ক্ষমতাসীনরা ওই রায়ে চিৎকার করে টকশোতে বলেন, আওয়ামী বুদ্ধিজীবীরা বলেন, আওয়ামী নেতারা বলেন, একেবারে তারা ধোয়া তুলসীপাতা।
অভিযোগটা তখন উঠেছিলো কেন? অত্যন্ত নির্ভেজাল অভিযোগÑ প্রাকাশ্যে মন্ত্রীর (তৎকালীন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন) নিজস্ব কন্ট্রাক্টরি ফার্মে প্যাডে চিঠি পাঠানো হয়েছে, সেটা তো আর মিথ্যা নয়। দুর্নীতি, চুরি, জালিয়াতির অনেক নিদর্শন আওয়ামী লীগ সরকার স্থাপন করেছে, সেটি আর কেউ করেনি।
মুক্তিযোদ্ধার জাল সার্টিফিকেট করে সচিব-বিচারক হওয়া, হলমার্ক দুর্নীতি, বিসমিল্লাহ গ্রæপ ও পুঁজি বাজার অর্থ কেলেঙ্কারীর ঘটনার সাথে ক্ষমতাসীনরা জড়িত অভিযোগ করে রিজভী বলেন, তারপরও তারা ধোয়া তুলসীপাতা।
তিনি বলেন, দুর্নীতি-লুটপাট, ব্যাংক ফাঁকা করে দেয়াÑ সবই সরকারের দুর্নীতির দৃষ্টান্ত। সেজন্য সিলেটে জেলা প্রশাসকের কর্মচারীরা দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তাদের, পুলিশকে আটকিয়ে রাখে। এই দৃষ্টান্তের পরেও কী আপনারা নিজেদের পবিত্র ভাবছেন, দুর্নীতিমুক্ত ভাবছেন?
জনগণ আপনাদের দুর্নীতিমুক্ত ভাবে না। আপনারা দেশের মানুষের কোটি কোটি টাকা লোপাট করেছেন, লোপাট করেছেন কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের খাত থেকে, বিভিন্ন খাত থেকে অর্থ লোপাট করে আপনারা কানাডাতে বেগমগঞ্জ বানিয়েছেন। অর্থাৎ আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা ও তাদের স্ত্রীরা সেখানে সম্পদ করেছেন, একটি এলাকায় বাড়ি-ঘর করেছেন। ওই এলাকার নামই দেয়া হয়েছে বেগমগঞ্জ।
পরে দুই নেতার আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত হয়। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, এবিএম মোশাররফ হোসেন, শহীদুল ইসলাম বাবুল, আমিরুজ্জামান খান আলিম, হাফেজ আব্দুুল মালেক প্রমুখ অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ