Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা মেডিক্যালে দুই কারাবন্দীর মৃত্যু

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে দুই কারাবন্দী মারা গেছেন। তাদের একজন হলেন শেখ মনির (৪২), পিতা মৃত স্বপন মিয়া। মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার পূর্ব আটপাড়া গ্রামে তার বাড়ি।
কারা সূত্র জানায়, মুন্সীগঞ্জের একটি মামলায় সাজপ্রাপ্ত আসামি হিসেবে দীর্ঘদিন যাবৎ মনির বন্দী ছিলেন। অসুস্থতাজনিত কারণে গতকাল সকাল ১০টার দিকে কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে অসুস্থতার কারণে রমজান আলী (৩৫) নামে আরো এক বন্দীর মৃত্যু হয়। তার পিতার নাম ইয়াদ আলী। গ্রামের বাড়ি দিনাজপুর জেলার কোতোয়ালি থানার ববাইনগর চুনিয়াপাড়ায়। বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় রমজান আলী রংপুর কারগারে বন্দী ছিলেন। সেখানে অসুস্থতার কারণে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অধীনে গত ১১ ফেব্রæয়ারি ঢামেক হাসপাতালের সার্জারি বিভাগের ২১৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল তাকে। গতকাল তাকে ওয়ার্ড থেকে রিলিজ করা হলে কারারক্ষীরা তাকে নিয়ে যাওয়ার সময় আবারো তিনি অসুস্থ হয়ে পড়েন। ফের তাকে হাসপাতালে নেয়া হয়। বেলা ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ দু’টি ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ