Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর অর্থায়ন বন্ধে ষড়যন্ত্রকারীদের রিমান্ডে নিতে হবে -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধের সঙ্গে জড়িত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহŸান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপিও ষড়যন্ত্রকারীদের বাতাস দিয়েছে। তাই পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধে যারা ষড়যন্ত্র করেছে, তাদের রিমান্ডে নেয়া হোক। আওয়ামী লীগের প্রচার সম্পাদক আরো বলেন, পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ এনে অর্থায়ন বন্ধ হলে খালেদা জিয়া বলেছিলেন, সরকারের লজ্জা থাকলে পদত্যাগ করত।
কিন্তু আজ প্রমাণ হয়েছে পদ্মা সেতুতে কোনো দুর্নীতি হয়নি, সব ছিল ষড়যন্ত্র। তাই খালেদা জিয়ার লজ্জা থাকলে দলের চেয়ারপারসনের পদ থেকে পদত্যাগ করুন। গতকাল বুধবার সেগুনবাগিচার স্বাধীনতা হল মিলনায়তনে ‘জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের মহাসড়কে, পদ্মার ঢেউ বিশ্বব্যাংকে, স্বাধীনতাবিরোধী চক্র ষড়যন্ত্রকারীর চরিত্র করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি করেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।
হাছান মাহমুদ বলেন, ২০০১ সালে পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা। এরপর বিএনপি ৫ বছর ও আরো একটি সরকার দুই বছর ছিল, কিন্তু পদ্মা সেতুর কাজের কোনো অগ্রগতি হয়নি। আবার কাজ শুরু হলে কুচক্রীরা ষড়যন্ত্র শুরু করে। বিএনপিও ষড়যন্ত্রকারীদের বাতাস দিয়েছে। তাই পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধে যারা ষড়যন্ত্র করেছে, তাদের রিমান্ডে নেয়া হোক।
সংগঠনটির নেতা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য তালুকদার মো: ইউনুস, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ