Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাহিত্যচর্চার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে ইতিবাচকভাবে তুলে ধরা সম্ভব -আবুধাবিতে প্রবাসী কবি ও লেখকদের প্রতি চসিক মেয়র

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আরব আমিরাত সংবাদদাতা : আরব আমিরাত প্রবাসী কবি ও লেখকদের উদ্দেশে চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রবাসে শত কর্মব্যস্ততার মাঝেও সাহিত্য ও দেশীয়সংস্কৃতি ঐতিহ্যচর্চা প্রসারে আপনারা যেভাবে ভ‚মিকা রেখে চলছেন তা খুবই প্রশংসনীয়। তিনি বলেন, সাহিত্যচর্চার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে ইতিবাচকভাবে তুলে ধরা সম্ভব। তাই কবি ও লেখকদের সেদিকে খেয়াল রাখারও আহবান জানান মেয়র। গত মঙ্গলবার রাতে আবুধাবিস্থ ইন্টারকন্টিনেন্টাল হোটেলে জাতীয় কবিতামঞ্চ আরব আমিরাতের উদ্যোগে তিন সদস্যের প্রতিনিধি দল মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। প্রতিনিধি দলের মধ্যে ছিলেন জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের উপদেষ্টা ডা: শেখ শামসুর রহমান, সভাপতি কবি মোহাম্মদ মুসা ও সহসভাপতি কবি ওবাইদুল হক। এ সময় মেয়রের সঙ্গে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির সভাপতি আলহাজ ইফতেখার হোসেন বাবুল ও প্রজন্ম বঙ্গবন্ধু আরব আমিরাত কেন্দ্রীয় সভাপতি এস এম রফিকুল ইসলাম। মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে প্রতিনিধি দল প্রবাসী কবি সাহিত্যিকদের কবিতা সঙ্কলন, লাল সবুজের পতাকা কাব্যগ্রন্থের প্রকাশনা এবং জাতীয় কবিতা মঞ্চের সৃজনশীল সাহিত্য ও সংস্কৃতি চর্চার বিশদ চিত্র তুলে ধরলে মেয়র অভিনন্দন জানান। পরে কবি ওবাইদুল হকের কাব্যগ্রন্থ ‘ভুলিনি মাতৃভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ