Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলা : যুক্তিতর্ক ১৯ ফেব্রুয়ারি

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ৩:০৬ পিএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরের কাউনিয়ার চাঞ্চল্যকর জাপানি নাগরিক কুনিও হোশি (৬৬) হত্যা মামলায় ৭ উগ্রবাদী জেএমবির বিচারের জন্য ১৯ ফেব্রুয়ারি যুক্তিতর্ক উপস্থাপনের দিন নির্ধারণ করেছেন আদালত।

ওই দিনই রায়েরও তারিখ দিতে পারেন আদালত। একই সাথে আসামি সাখাওয়াতের পক্ষে একজন ইউপি সদস্যের সাফাই সাক্ষ্য গ্রহণ করেছে আদালত।

আজ মঙ্গলবার রংপুর স্পেশাল জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার সাফাই সাক্ষ্য গ্রহণ করেন ও যুক্তি তর্ক উপস্থাপনের দিন তারিখ ধার্য করেন।

রংপুর স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিক জানান, সাফাই সাক্ষী গ্রহণের মধ্য দিয়ে মঙ্গলবার এই মামলার সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার আসামি সাখাওয়াত হোসেনের পক্ষে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মজিদ মণ্ডল সাফাই সাক্ষ্য প্রদান করেন। সাফাই সাক্ষ্য গ্রহণের পর বিচারক ১৯ ফেব্রুয়ারি মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের দিন নির্ধারণ করেন।

তিনি জানান, এর মাধ্যমে মামলায় বাদী পক্ষে ৫৫ জন সাক্ষী এবং আসামি পক্ষে ১ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য প্রদানের মধ্যদিয়ে মামলাটির সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হলো।
তিনি আরো জানান, যুক্তিতর্ক উপস্থাপনের দিনই মামলার রায় প্রদানের তারিখ ঘোষণা করবেন বিচারক।

এদিকে মঙ্গলবারও কঠোর মামলার চার্জশিটভুক্ত গ্রেফতারকৃত আসামি উগ্রবাদী জঙ্গি জেএমবির উত্তরাঞ্চলের স্কোয়াড লিডার মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেনকে আদালতে আনা হয়।

চার্জশিটভুক্ত ৮ জনের মধ্যে রাজশাহীতে নজরুল ইসলাম ওরফে বাইক হাসান পুলিশের সাথে বন্দুক যুদ্ধে এবং সাদ্দাম হোসেন ঢাকায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হন। আর অপর চার্জশিটভুক্ত রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহসান উল্লাহ আনছারী এখনও পলাতক আছে।

এ ছাড়াও বিজয়ের কোন নাম ঠিকানা ও ট্রেস না পাওয়ায় তাকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় রংপুর মহানগরীর উপকণ্ঠ কাউনিয়া উপজেলার কাচু আলুটারী এলাকায় দুর্বৃত্তদের গুলিতে খুন হন কুনিও হোশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ