Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

লাহোরে গাড়িবোমা বিস্ফোরণ ডিআইজিসহ নিহত ১৬

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের লাহোরে পাঞ্জাব প্রাদেশিক পরিষদ ভবনের বাইরে গাড়িবোমা বিস্ফোরণে ট্রাফিক পুলিশের প্রধানসহ অন্তত ১৬ জন নিহত হয়েছেন। গতকাল ওই এলাকায় একটি বিক্ষোভ সমাবেশের সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। জিও নিউজের খবরে বলা হয়, ভয়াবহ ওই বিস্ফোরণে লাহোর ট্রাফিক পুলিশের প্রধান ডিআইজি আহমেদ মুবিন নিহত হয়েছেন। লাহোরের সিসিপিও আমিন বেইন্স এ বিষয়টি নিশ্চিত করেন।
উদ্ধারকারীদের সূত্রে জানা গেছে, জ্যেষ্ঠ পুলিশ সুপার জাহিদ গনদাল নিহত হয়েছে। সব মিলিয়ে নিহত মানুষের সংখ্যা অন্তত ১৬।
ডন অনলাইনের খবরে বলা হয়, পাঞ্জাব প্রাদেশিক পরিষদ ভবনের বাইরে মল রোডে এ বিস্ফোরণ ঘটে। সেখানে রসায়নবিদ ও ওষুধ তৈরির সঙ্গে জড়িত ব্যক্তিরা বিক্ষোভের আয়োজন করেছিলেন। বিক্ষোভ চলার সময়ে পাশেই একটি গাড়িবোমার বিস্ফোরণ ঘটে। ওই বিক্ষোভ সমাবেশে যোগ দেয়া মানুষের সংখ্যা বেশি ছিল বলে বিস্ফোরণে অনেকেই আহত হয়েছেন। তাদের স্থানীয় মায়ো হাসপাতাল ও গঙ্গা রাম হাসপাতালে নেয়া হয়েছে।
বিস্ফোরণের পরপর উদ্ধারকারী বিভিন্ন সংস্থার লোকজন, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই এলাকা ঘিরে ফেলেন। আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে।
বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করার জন্য ট্রাফিক পুলিশের প্রধান আহমেদ মুবিন এগিয়ে যাওয়ার সময়ই ওই বিস্ফোরণ ঘটে। এতে তিনি নিহত হন। শেষ খবর পাওয়া পর্যন্ত এই হামলার দায় কেউ স্বীকার করেনি। সূত্র : ওয়েবসাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ