Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের দুই সপ্তাহ সময় দিয়েছেন আপিল বিভাগ

বিচারকদের শৃঙ্খলা সংক্রান্ত বিধি

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলা সংক্রান্ত বিধি চূড়ান্ত করতে রাষ্ট্রপক্ষের লিখিত সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আরো দুই সপ্তাহ সময় দিয়েছেন আপিল বিভাগ। আগামী ২৭ ফেব্রæয়ারির মধ্যে গেজেট প্রকাশের নির্দেশ দেয়া হয়েছে। এর আগে গেজেট প্রকাশ করতে সময়ক্ষেপণের কারণ জানতে চান আপিল বিভাগ। গতকাল সোমবার আদালতকে এ বিষয়ে লিখিতভাবে রাষ্ট্রপক্ষকে জানাতে বলা হয়েছিল। এদিন শুনানির শুরুতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, প্রেসিডেন্টের কাছে গেজেটের একটি খসড়া রয়েছে। প্রেসিডেন্ট অনুমোদন দিলে এটি চূড়ান্ত হয়ে যাবে। এ জন্য সময় প্রয়োজন। এ সময় আদালত বলেন, প্রেসিডেন্ট কাছে আছেÑ এ কথা আর কতদিন শোনাবেন। বারবার সময় আবেদনের সময় একই কথা বলেছেন।
জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘আমি তো আর প্রেসিডেন্টর দায়িত্ব নিতে পারি না। আপনারা চাইলে আমি পদত্যাগ করতে পারি। এ ছাড়া আর কী করতে পারি।’ জবাবে আদালত বলেন, ‘আমরা তা বলছি না। পরে অ্যাটর্নি জেনারেল ছয় সপ্তাহ সময় আবেদন করলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আট সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ দুই সপ্তাহ সময় মঞ্জুর করেন। এই শুনানির আগে গত ৫ ফেব্রুয়ারি এক সপ্তাহ সময় দেন আদালত। এর আগে আরো কয়েকবার সময় দেয়া হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ