Inqilab Logo

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৬ হিজরী

শপথ নিলেন হাইকোর্টের আট বিচারক

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্থায়ী নিয়োগ পাওয়া আট বিচারপতি শপথ নিয়েছেন। গতকাল রোববার সকাল ১০টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পর্যায়ক্রমে আট বিচারপতিকে শপথবাক্য পড়ান। আট বিচারপতি হলেন- বিচারপতি এস এম মজিবুর রহমান, বিচারপতি আমির হোসেন, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী, বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী, বিচারপতি মো. ইকবাল কবির, বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী। শপথ অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম। এসময় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।
এর আগে গত মঙ্গলবার আইন মন্ত্রণালয় তাদের স্থায়ী নিয়োগের আদেশ জারি করে। এই আট বিচারকসহ মোট দশজনকে হাইকোর্টে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি। তাদের মধ্যে জ্যোতির্ময় নারায়ণ দেব চৌধুরী গত ডিসেম্বরে মারা যান। এছাড়াও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার মো. ফরিদ আহমেদ শিবলীও ওই সময় বিচারক হিসেবে নিয়োগ পান। তাকে স্থায়ী করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ