Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিশু ফেরেস্তা না শয়তান এটা মন্তব্য করা এখনই ঠিক নয়

নির্বাচন কমিশন প্রসঙ্গে তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া : নির্বাচন কমিশনকে শিশুর সাথে তুলনা করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, শিশু জন্মেছে মাত্র, তার বোলই ফুঠলো না, ওই শিশু ফেরেস্তা না শয়তান এই মন্তব্য করাটা এখনই ঠিক নয়।
তিনি বলেন, নির্বাচন কমিশন কর্মকর্তারা সৎব্যক্তি। সবাই ভালো মানুষ। অবিতর্কিত ব্যক্তি, তারা সবার কাছে গ্রহণযোগ্য। রোববার সকালে ভেড়ামারা উপজেলা পরিষদ প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা যাচাই-বাচাই কার্যক্রমে যোগ দেয়ার আগে তথ্যমন্ত্রী সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, নির্বাচিত সরকার থেকে আরেক নির্বাচিত সরকার এর মাঝখানে অনির্বাচিত অসাংবিধানিক সরকার গঠনের প্রস্তাব নির্বাচন বানচাল গণতন্ত্র ধ্বংস ও সংবিধানকে সংকটে ফেলার প্রস্তাব। এই প্রস্তাব গ্রহণযোগ্য হতে পারে না।
তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচন কমিশনকে উসিলা করে অজুহাত খুঁজছেন পরিস্থিতি অস্বাভাবিক করার জন্য। তার উদ্দেশ্য, একটা অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা করা। উনি ভাবছেন ওই সরকার আসলে যুদ্ধাপরাধী, জঙ্গিবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠীকে রক্ষা করতে পারবেন। চুরি দুর্নীতির মামলা থেকে নিজেকে রক্ষা করতে পারবেন।
বিএনপি গত নয় বছর ধরে নির্বাচনী পদ্ধতি মানছে না অভিযোগ করে মন্ত্রী আরো বলেন, খালেদা জিয়া ১৯৯৬, ২০০৮ সালের নির্বাচন মানেননি। নির্বাচনে জিতে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা, এস এম কিবরিয়া ও আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করেছে। প্রতিপক্ষকে শারীরিকভাবে নিশ্চিহ্ন করে ফেলতে নির্যাতন চালিয়েছে।
খালেদা জিয়া নিরপেক্ষ নির্বাচন চান না দাবি করে তিনি বলেন, খালেদা জিয়া কোন নিরপেক্ষ নির্বাচনে অংশগ্রহণ করতে চান না। তিনি নির্বাচনকে বানচাল করতে চান। কারণ তিনি ক্ষমতাকে চিরস্থায়ী করার চক্রান্তে, ক্ষমতাকে রাজাকারদের স্বার্থে এবং যুদ্ধাপরাধীদের বাঁচাতে ব্যবহার করার অপচেষ্টায় লিপ্ত। এসময় কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ জেলা জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ