Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

পদ্মায় দুর্নীতির অভিযোগকারীদের ক্ষমা চাইতে বললেন আওয়ামী লীগের নেতারা

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে দুর্নীতির অভিযোগ এনে যারা অপপ্রচার চালিয়েছে জাতির কাছে তাদের ক্ষমা চাওয়া উচিত বলে মনে করেন আওয়ামী লীগের নেতারা। পদ্মা সেতুর অর্থায়ন প্রকল্পের দুর্নীতির অভিযোগ থেকে এসএনসি লাভানীন কোম্পানির তিন কর্মকর্তাকে কানাডিয়ান আদালত অব্যাহতি দেয়। এ সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর প্রাথমিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন দলটির নেতারা।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান বলেন, কানাডিয়ান আদালতের রায়ের মাধ্যমে এটা প্রমাণিত দুর্নীতির যে অভিযোগ কল্পিত, বানোয়াট। ষড়যন্ত্রমূলক অপপ্রচারের অপচেষ্টা হয়েছিল। এই অপ-প্রচারের মাধ্যমে বিশ্বব্যাংকের মতো দাতা সংস্থার অর্থায়ন যাদের কারণে বাতিল হয়েছে তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, গরীবের রক্তচোষা একজন মহৎ ব্যক্তির জিজ্ঞাসা চরিতার্থ করতে যারা দেশের বিরুদ্ধে পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে কল্প কাহিনী রচনা করেছেন এখন তাদের মন্তব্য প্রত্যাশা করছি।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সত্যকে কখনো মিথ্যা দিয়ে ঢাকা যায় না। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকার সততা ও যোগ্যতা দিয়ে তা প্রমাণ করেছে যে পদ্মা সেতু দুর্নীতি নিয়ে অপপ্রচার চালিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। যারা পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে তথ্য সন্ত্রাস চালিয়েছে তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।
দলটির আরেক সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আন্তর্জাতিকভাবে প্রমাণিত পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে দুর্নীতির নামে অপ-প্রচার চালানো হয়েছিল। যারা দেশে অগণতান্ত্রিক সরকার আনতে চায় তারাই এ অপ-প্রচার চালিয়েছিলো এটা আবারও প্রমাণ হলো।
দলটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, এটা বাংলাদেশের বিরুদ্ধে একটা ষড়যন্ত্র ছিলো। পদ্মা সেতু যেন না হয় সে জন্যই এ ষড়যন্ত্র করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, পদ্মায় কোন দুর্নীতি হয়নি, সে কথা আজ প্রমাণিত হয়েছে। বিশ্বব্যাংকের উচিত এ ধরনের কোন অভিযোগ উঠলে তদন্ত সাপেক্ষে বক্তব্য দেয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ