Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ ও মাদক বাংলাদেশের সামনে বড় চ্যালেঞ্জ : আইজিপি

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : আগামী তিন মাসের মধ্যে খাগড়াছড়িকে মাদকমুক্ত করার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। শুক্রবার বিকেলে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
এসময় তিনি বলেন, বাংলাদেশের সামনে বড় দু’টি চ্যালেঞ্জ হলেÑ জঙ্গিবাদ ও মাদক। এসব প্রতিরোধ করতে হলে সবার আগে জনগণকেই উদ্যোগ নিতে হবে, অপরাধীদের চিহ্নিত করে পুলিশকে তথ্য দিতে হবে। আর অপরাধী যতো প্রভাবশালীই হোক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে। এ ছাড়া যদি কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে কোনোরকম অনিয়মের অভিযোগ পাওয়া যায়, তাহলে জিরো টলারেন্স নীতিতে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
শান্তিচুক্তির মাধ্যমে দীর্ঘদিনের সঙ্ঘাত বন্ধ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শহীদুল হক বলেন, সামাজিক, ধর্মীয় ও মানবিক মূল্যবোধ দিয়েই শান্তি প্রতিষ্ঠা সম্ভব। জনগণের ক্ষমতার সাথে আইনের ক্ষমতার সম্মিলনের মাধ্যমে সুন্দর সমাজ গড়ার আহ্বান জানান তিনি।
জেলা পুলিশ কর্তৃক আয়োজিত সমাবেশে খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মো. শফিকুল ইসলাম, খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। সমাবেশে জেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও কমিউনিটি পুলিশিং ফোরামের প্রতিনিধি ও সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে দুপুরে খাগড়াছড়ির মহালছড়িতে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভবন উদ্বোধন করেন পুলিশের মহা-পরিদর্শক এ কে এম শহীদুল হক। এ ছাড়া শনিবার সকালে খাগড়াছড়ি জেলা সদরের আর্মড পুলিশ ব্যাটালিয়নে দেশের প্রথম পুলিশের বিশেষায়িত কমান্ডো প্রশিক্ষণের উদ্বোধন করবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ