Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবারও ৮১৩ মিলিয়ন ডলার ঋণের প্রত্যাশা অর্থমন্ত্রীর

এডিবি ভাইস প্রেসিডেন্টের সাক্ষাৎ

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, গত বছর ৮১৩ মিলিয়ন ডলার এডিবি থেকে ঋণ সহায়তা পাওয়া গেছে। চলতি বছরও একই পরিমাণ ঋণ পাওয়ার প্রত্যাশা রয়েছে। পাশাপাশি বাড়তি কিছু অনানুষ্ঠানিক ঋণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এডিবি। সেগুলোও পাওয়ার আশা রয়েছে।
গতকাল সচিবালয়ে তার দফতরে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) ভাইস প্রেসিডেন্ট ওয়েনচাই জাং-এর নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। বৈঠকে এডিবি’র ভাইস প্রেসিডেন্টের উপদেষ্টা হুইপিং হুয়াং ও এডিবি’র বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কাজুহিকো হিগুচি উপস্থিত ছিলেন।
অর্থমন্ত্রী বলেন, এডিবি’র ভাইস প্রেসিডেন্ট বাৎসরিক ভ্রমণে এসেছিলেন। তার সঙ্গে বেশকিছু বিষয়ে আলোচনা হয়েছে। এডিবি’র কাছ থেকে ৬ বিলিয়ন ডলার ঋণ পাবার বিষয়টি পাইপলাইনে আছে বলেও জানিয়েছেন মুহিত। অর্থমন্ত্রী বলেন, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট তার বাৎসরিক ভ্রমণে এসেছেন। ওদের অর্থ বছর জানুয়ারি থেকে ডিসেম্বর। এটা কেবল শুরু হয়েছে। আবুল মাল আবদুল মুহিত বলেন, তাদের (এডিবি) কিছু ন্যাশনাল অ্যালোকেশন আছে, আমরা যেটা বিশ্ব ব্যাংকের সঙ্গেও করি। তাদের সঙ্গেও করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ