Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্মাণ চুক্তি স্বাক্ষরিত হওয়ায় বন্দরবাসীর মিষ্টি বিতরণ

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী মার্চ মাস থেকে সৈয়দপুর-মদনগঞ্জ দিয়ে শুরু হতে যাচ্ছে নারায়ণগঞ্জবাসীর প্রাণের দাবি ও মরহুম সংসদ সদস্য নাসিম ওসমানের স্বপ্নের শীতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজ। ২০১৭ সালের মার্চ মাস থেকে শুরু হওয়া এ সেতু নির্মাণ কাজ আগামী ৩ বছরের মধ্যে অর্থাৎ আগামী ২০২০ সালের মার্চ মাসের মধ্যে সম্পন্ন করা হবে। নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা সেতুর নির্মাণের মধ্য দিয়ে নারায়ণগঞ্জবাসীর দীর্ঘদিনের প্রত্যাশার পূরণ হবে বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের।
বুধবার ৮ ফেব্রুয়ারী রাজধানী ঢাকায় সউদি আরবের অর্থায়নে সড়ক ও জনপথ অধিদপ্তরের সাথে চীনা কোম্পানি সিনো হাইড্রো কর্পোরেশন লিমিটেডের সাথে চুক্তি স্বাক্ষর শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।
প্রকল্প পরিচালক মোহাম্মদ ইকবাল সাংবাদিকদের জানান, তৃতীয় শীতলক্ষ্যা সেতুটি হবে ১২৯০ মিটার। যার মধ্যে ৪০০ মিটার হচ্ছে মূল সেতু এবং ৮৯০ মিটার হচ্ছে রাস্তার দু’পাশের ভায়াটেক্ট। সেতুটি হবে ৪ লেনবিশিষ্ট, সাথে থাকবে জনসাধারণের পায়ে হাঁটার জন্য ফুটপাত ও রিকশা চলার জন্য পৃথক লেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের ছাড়াও উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাজিম উদ্দিন আহম্মেদ, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানসহ অন্যান্য কর্মকর্তারা।
এদিকে শহর ও বন্দরবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন শীতলক্ষ্যা  সেতু নির্মাণকারী প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষরিত হওয়ায় নগরবাসীর মাঝে মিষ্টি বিতরণ করেছে মহানগর ছাত্রলীগ ও বন্দরবাসী।
গতকাল (বুধবার) দুপুরে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া এলাকায় মিষ্টি বিতরণ করেন তারা। এ সময় উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের আহ্বায়ক ও তোলারাম কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, ছাত্রলীগ নেতা সাহরিয়ার রহমান বাপ্পি, শুভ রায়, কউছার, প্রান্ত, শুভ, জামাল, রাকিব, প্রিয়া, পপি, মাছুম, রবিন, মহিউদ্দিন প্রমুখ।
এ প্রসঙ্গে হাবিবুর রহমান রিয়াদ তার ফেইজ বুকে লিখেছেন, মরহুম সংসদ সদস্য নাসিম ওসমানের স্বপ্নের শীতলক্ষ্যা সেতু অনুমোদন হয়েছে।
উল্লেখ্য, শহর ও বন্দরবাসীর স্বপ্ন পূরণের প্রথম ধাপের শুভ সূচনা হয়েছে। এ অঞ্চল দুটির কয়েক লাখ মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন শীতলক্ষ্যা সেতু নির্মাণকারী প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ উপলক্ষে বেলা ১২টায় বন্দর ১নং খেয়াঘাটের শীতলক্ষ্যা নদীর তীরে মিষ্টি বিতরণ করা হয়। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে মিষ্টি মুখ করান কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান আলহাজ দেলোয়ার হোসেন প্রধান, বন্দর থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান মাসুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ