Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংসদে তথ্যমন্ত্রী প্রকৃত সাংবাদিকদের তালিকা হচ্ছে

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নবগঠিত সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে প্রকৃত সাংবাদিকদের নাম তালিকাভুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। গতকাল বুধবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমানের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
নিজাম উদ্দীন হাজারীর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বর্তমানে অনলাইনভিত্তিক পত্রিকা, টিভি চ্যানেল এবং অনলাইন রেডিওর পূর্ণাঙ্গ পরিসংখ্যান তথ্য মন্ত্রণালয়ে নেই। অনলাইনভিত্তিক গণমাধ্যম নিবন্ধনের আওতায় আনার জন্য এক বিজ্ঞপ্তির মাধ্যমে নিবন্ধনের জন্য আবেদন আহ্বান করা হয়। এ পর্যন্ত ১ হাজার ৯২৫টি অনলাইন পত্রিকা, টিভি চ্যানেল এবং অনলাইন রেডিওর আবেদন পাওয়া গেছে। তথ্য অধিদফতরের মাধ্যমে আবেদনকৃত ১ হাজার ৭৩১টি অনলাইন পত্রিকা নিবন্ধনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
হাসানুল হক ইনু বলেন, তথ্য মন্ত্রণালয় অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। নীতিমালা প্রণীত হলে সব অনলাইনভিত্তিক গণমাধ্যম বাধ্যতামূলক নিবন্ধন কার্যক্রমের মধ্যে আসবে। এর ফলে অনলাইনভিত্তিক গণমাধ্যমের সঠিক পরিসংখ্যান নিরূপণ করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ