Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নূর হোসেন-আরিফের আপিল শুনানির জন্য গ্রহণ

না’গঞ্জের সাত খুন মামলা

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলায় দন্ডাদেশের বিরুদ্ধে সাবেক ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেন ও র‌্যাব-১১-এর সাবেক কর্মকর্তা আরিফ হোসেনের করা চারটি আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আপিল শুনানির জন্য গ্রহণ করেন। একই সঙ্গে নূর হোসেন ও আরিফের জরিমানার আদেশ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন তাদের আইনজীবী এসআরএম লুৎফর রহমান আকন্দ। পরে লুৎফর রহমান সাংবাদিকদের বলেন, শুনানির জন্য আপিল গ্রহণ করেছেন আদালত। আদালত বলেছেন, আপিল ও ডেথ রেফারেন্সের ওপর একসঙ্গে শুনানি হবে।
আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দু’জনের জরিমানার আদেশ আদালত স্থগিত করেছেন বলে উল্লেখ করেন আইনজীবী লুৎফর রহমান।
১৬ জানুয়ারি সাত খুন মামলার রায় ঘোষণা করেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ। রায়ে ২৬ জনের মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন আদালত। আর নয়জনকে বিভিন্ন মেয়াদের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। সাত খুনের ঘটনায় করা দুই মামলার বিচারিক আদালতের রায়ের কপি ও নথিপত্র হাইকোর্টে ডেথ রেফারেন্স হিসেবে নথিভুক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ