Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিহত ২০, আহত ৪০

আফগানিস্তানে সুপ্রিমকোর্টে আত্মঘাতী হামলা

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির সুপ্রিম কোর্টের বাইরে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। গতকাল মঙ্গলবারের এ হামলায় নিহত হয়েছেন অন্তত ২০ জন। আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিবুল্লাহ দানিশ জানান, আত্মঘাতী হামলাকারী সুপ্রিম কোর্টের গাড়ি পার্কিং-এর জায়গায় থাকা আদালতের কর্মীদের লক্ষ্যবস্তুতে পরিণত করে বোমা বিস্ফোরণ ঘটায়।
আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরুহ জানিয়েছেন, এ ঘটনায় ২০ জন নিহত ও ৪০ জন আহত হয়েছে। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। ঘটনাস্থলের কাছে থাকা রয়টার্সের একজন প্রতিবেদক জানান, হামলার পর সাময়িকভাবে ঘটনাস্থল সংলগ্ন সড়কগুলো বন্ধ করে দেয় পুলিশ। সুপ্রিমকোর্টে কর্মরতদের আত্মীয়রা আদালত প্রাঙ্গণে ভিড় করছেন।
এর আগে গত মঙ্গলবার আরেক বিস্ফোরণে নিহত হন আফগানিস্তানের ফারাহ প্রদেশের আঞ্চলিক পুলিশের শীর্ষ কর্মকর্তা আবদুল খালিক। ওই হামলার দায় স্বীকার করে তালেবানরা। তবে সর্বশেষ এ হামলায় এখনও কেউ দায় স্বীকার করেনি।
উল্লেখ্য, গত মাসে কাবুলে সংসদের সামনে জোড়া বিস্ফোরণে ৩০ জন নিহত ও ৮০ জন আহতের ঘটনা ঘটে। সূত্র: সিএনএন, বিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ