Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে সুরঞ্জিত সেনগুপ্তকে শেষ শ্রদ্ধা

সিলেট অফিস | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ৩:৫৭ পিএম

সুরঞ্জিত সেনগুপ্তকে চোখের জলে শেষ বিদায় জানালো সিলেটবাসী। সকালে সিলেট কেন্দ্রীয় মিনারে বর্ষিয়ান এ রাজনীতিকের কফিনে শেষ শ্রদ্ধা জানানো হয়। হেলিকপ্টারযোগে সকাল সাড়ে ১০ টায় ঢাকা থেকে সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে নিয়ে আসা হয় সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ। পরে মোটর শোভাযাত্রা সহকারে লাশ নিয়ে আসা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।
সেখানে আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা তার কফিনে শেষ শ্রদ্ধা জানান। এ সময় নেমেছিল জনতার ঢল। প্রিয় নেতাকে এক নজর দেখার জন্য হাজার হাজার মানুষ ভিড় করেন। দলীয় ভাবে শ্রদ্ধা জানানোর পর মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট জেলা প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা কফিনে শ্রদ্ধা জানান। এ সময় তার মরদেহ দেখে অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। দেখা যায় হৃদয় বিদারক দৃশ্য। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা যান। এ সময় তারাও সুরঞ্জিত সেনগুপ্তের কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন।
দুপুর ১২ টার দিকে হেলিকপ্টার যোগে সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ নিয়ে যাওয়া হয় সুনামগঞ্জে। সেখান থেকে বিকেলে দিরাইয়ে তার বাড়িতে নিয়ে লাশ দাহ করা হবে।
রোববার ভোররাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুরঞ্জিত সেনগুপ্ত মারা যান। তার বয়স হয়েছিল ৭২ বছর। গত শুক্রবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। গতকাল ভোররাত ৪টা ২৪ মিনিটে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ