Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গৃহবধূকে আটকে রেখে পাশবিক নির্যাতন

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক লাখ টাকা যৌতুকের দাবিতে সালমা আক্তার সুমী নামে এক গৃহবধূকে দীর্ঘ এক মাস ঘরে আটক রেখে পাশবিক নির্যাতন চালায় স্বামী-সতীন, দেবরসহ শ্বশুর বাড়ির লোকজন। ওই গৃহবধূর  চুল কেটে, গলায় জুতার মালা পরিয়ে ও বেঁধে রেখে এ নির্যাতন চালানো হয়। রোববার দুপুরে উপজেলার তারাব এলাকা থেকে নির্যাতনের শিকার ওই গৃহবধূকে উদ্ধার ও অভিযুক্ত দেবরকে আটক করে পুলিশ।
নির্যাতিত গৃহবধূ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত প্রায় ১৫ বছর আগে তারাব এলাকার আরব আলীর ছেলে কোরবান আলীর সঙ্গে তারাব বাজার এলাকার মৃত সিরাজুল ইসলামের মেয়ে মায়ার বিয়ে হয়। প্রেমের ফাঁদে ফেলে গত ৬ মাস আগে কোরবান আলী তারাব দক্ষিণপাড়া এলাকার জলহত মিয়ার মেয়ে সালমা আক্তার সুমীকে দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের পর থেকেই সতীন মায়া, স্বামী কোরবান আলী, দেবর শিপু, ফুফা শাশুড়ি সেলিসহ শ্বশুর বাড়ির লোকজন সালমা আক্তার সুমীর উপর নির্যাতন চালিয়ে আসছে। এ নিয়ে বেশ কয়েকবার এলাকায় বিচার-শালিশ হওয়ার পর কিছু দিন নির্যাতন বন্ধ ছিলো। গত মাস ধরে ঘরে আটকে রেখে ফের নির্যাতন চালায়।
রোববার সকালে গৃহবধূ সালমা আক্তার সুমীর হাত-পা বেঁধে ফেলে। পরে প্রকাশ্যে জোরপুর্বক গলায় জুতার মালা পড়িয়ে দেয়। এক পর্যায়ে কেচি দিয়ে ওই গৃহবধূর চুল কেটে ফেলা হয়। এছাড়া লাঠি দিয়ে শরীরের বিভিন্ন অংশ থেতলে দেয়া হয়। খবর পেয়ে গৃহবধূ সালমা আক্তার সুমীর মা তাসলিমা বেগম থানা পুলিশকে অবহিত করেন। পরে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ নির্যাতিত গৃহবধূ সালমা আক্তার সুমীকে উদ্ধার করে। এসময় অভিযুক্ত দেবর শিপুকে আটক করা হয়। স্বামী-সতীনসহ অভিযুক্তরা পালিয়ে যায়। নির্যাতিত গৃহবধূ সালমা আক্তার সুমীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নির্যাতিত সালমা আক্তার সুমীসহ পরিবারের লোকজন নির্যাতনকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ঘটনায় মামলা নেয়া হয়েছে। আসামিদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।



 

Show all comments
  • Nasima ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ২:১২ এএম says : 0
    ader kothor sasthi chai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ